শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

ঢাবির সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য ‘আনোয়ার হোসেন ফাউন্ডেশন’-এর চেক হস্তান্তর

by ঢাকাবার্তা
আনোয়ার হোসেন ফাউন্ডেশন

ঢাবি প্রতিনিধি ।। 

উচ্চ শিক্ষার জন্য সহায়তার অঙ্গীকারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের জন্য ২০ লাখ টাকার চেক প্রদান করেছে ‘আলহাজ্ব আনোয়ার হোসেন ফাউন্ডেশন’।

মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে ‘আলহাজ্ব আনোয়ার হোসেন দরিদ্র মেধা বৃত্তি ট্রাস্ট ফান্ড’ গঠনের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অফিসে চেক হস্তান্তরের এই অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এ সময় উভয় প্রতিষ্ঠানের বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, মেধাবী শিক্ষার্থীদের এ অনুদানের কারণ হিসেবে অতিথিরা বলেন, এ ফাউন্ডেশনের লক্ষ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের মধ্যে শিক্ষাগত অবকাঠামো শক্তিশালী করা এবং শিক্ষার্থীদের শেখার অভিজ্ঞতা বৃদ্ধি করা। আনোয়ার গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ, প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার ক্ষেত্রে ভবিষ্যৎ কর্ণধারদের বিকাশের জন্য প্রতিশ্রুতিবদ্ধ বলেও জানান তারা।

অনুষ্ঠানে আনোয়ার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জনাব মানোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান জনাব হোসেন মেহমুদ, ব্যবস্থাপনা পরিচালক জনাব হোসেন খালেদ ও নির্বাহী পরিচালক জনাব হোসেন আখতার। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জনাব এএসএম মাকসুদ কামাল, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ও চেয়ারম্যানসহ অনেকেই।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net