বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

তিন মুসলিম সাংবাদিককে বরখাস্ত করলো মার্কিন গণমাধ্যম এমএসএনবিসি

ইসরাইল-হামাস যুদ্ধ

by ঢাকাবার্তা ডেস্ক
তিন মুসলিম সাংবাদিককে বরখাস্ত করলো মার্কিন গণমাধ্যম

বিদেশ ডেস্ক।।

গাজায় নজিরবিহীন বর্বরতা চালাচ্ছে ইসরাইল। যদিও পশ্চিমা গণমাধ্যমগুলোতে ইসরাইলের তেমন কোনো সমালোচনা চোখে পড়ছে না। সোশ্যাল মিডিয়াগুলোই হয়ে উঠছে ফিলিস্তিনের পক্ষে কথা বলার সর্বশেষ প্ল্যাটফর্ম। এমন অবস্থায় মার্কিন প্রভাবশালী গণমাধ্যম এমএসএনবিসি থেকে তিন মুসলিম সাংবাদিককে বরখাস্ত করা হয়েছে। তারা তিনজনই অত্যন্ত খ্যাতিমান।

প্রতিষ্ঠানটির ওয়েবসাইট সিমাফোরে জানানো হয়েছে, খ্যাতিমান তিন উপস্থাপককে আয়মান মোহেলদীন, মেহেদি হাসান ও আলি ভেলসিকে বরখাস্ত করা হয়েছে। এরই মধ্যে এমএসএনবিসি আয়মান মোহেলদিনের বৃহস্পতিবার ও শুক্রবারের অনুষ্ঠানের উপস্থাপনার জন্য নতুন উপস্থাপক নিয়োগ করেছে। অন্যদিকে বৃহস্পতিবার মেহেদি হাসানের নির্ধারিত শোটি সম্প্রচার করা হয়নি। এছাড়া অপর সাংবাদিক আলি ভেলসির চলতি সপ্তাহের অনুষ্ঠান অন্য কোনো উপস্থাপক উপস্থাপনা করবেন বলে জানানো হয়েছে।

এমএসএনবিসির এমন সিদ্ধান্তের সঙ্গে সরাসরি যুক্ত ছিলেন এমন দুটি সূত্র থেকে আরব নিউজ এ বিষয়ে নিশ্চিত হয়েছে। আরব নিউজ এ নিয়ে এমএসএনবিসির সঙ্গে যোগাযোগের চেষ্টা করে। কিন্তু মার্কিন গণমাধ্যমটি এখনও এ নিয়ে চুপ আছে। তবে সোশ্যাল মিডিয়াতে এ নিয়ে তুমুল বিতর্ক চলছে। আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সাংবাদিক অ্যালান ম্যাকলিও এক্সে বলেন, এই ঘটনা যদি চীন কিংবা যুক্তরাষ্ট্রের অন্য কোনো শত্রুরাষ্ট্রে হতো, তাহলে তা বিশ্বব্যাপী পত্রিকার শিরোনাম হতো।

 

আরও পড়ুনঃ ইসরায়েলের সঙ্গে সংলাপ স্থগিত করল সৌদি আরব

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net