বুধবার, মে ২২, ২০২৪

দিলজিৎ দোসাঞ্জ কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন

অভিনেতা হিসেবেও দিলজিতের নাম-সাফল্য অসামান্য। পাঞ্জাবি ও হিন্দি ভাষায় তার বেশ কিছু সুপারহিট সিনেমা রয়েছে। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে দিলজিতের নতুন ছবি ‘অমর সিং চামকিলা’।

by ঢাকাবার্তা ডেস্ক
diljit dosanj record breaking concert in Canada Stadium

বিনোদন ডেস্ক।।

ভারতে পাঞ্জাবি গানের জনপ্রিয়তা বরাবরই চড়া। তবে আন্তর্জাতিক পর্যায়ে সেই জনপ্রিয়তার নতুন সংজ্ঞা তৈরি করছেন দিলজিৎ দোসাঞ্জ। বলা চলে, রীতিমতো বিপ্লব ঘটিয়ে দিচ্ছেন তিনি। এমন সব কনসার্ট করছেন দিলজিৎ, যা যে কোনও শিল্পীর জন্যই স্বপ্নের মতোসেই ধারাবাহিকতায় এবার অনন্য এক নজির গড়লেন তিনি। কানাডার এক স্টেডিয়ামে কনসার্ট করে বুঝিয়ে দিলেন, স্বপ্ন আর দৃঢ় চেষ্টায় কতটা সফল হওয়া যায়। শনিবার (২৭ এপ্রিল) রাতে কানাডার ভ্যাঙ্কুভারে বিসি প্লেস স্টেডিয়ামে কনসার্ট করেছেন দিলজিৎ। যেখানে প্রায় ৫৪ হাজার দর্শকের সমাগম ঘটেছিল।

ইন্ডিয়া ডটকম বলছে, ভিনদেশে এর আগে কোনও পাঞ্জাবি গায়কের কনসার্টে এতো বেশি দর্শকের আগমন হয়নি। সেক্ষেত্রে নতুন রেকর্ড তৈরি করলেন দিলজিৎ দোসাঞ্জ। এর মাধ্যমে বিশ্ব দরবারে পাঞ্জাবি গানের দারুণ উপস্থিতির জানান দিচ্ছেন এই শিল্পী।

কনসার্ট শেষে দর্শক-ভক্তদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দিলজিৎ। তিনি বলেন, ‘শুধু রেকর্ড ভাঙাই ইতিহাস সৃষ্টি নয়; এটা হলো গৎবাঁধা ধারণাগুলো ভেঙে দেওয়া এবং বিশ্বের কাছে সমৃদ্ধ পাঞ্জাবি সংস্কৃতি তুলে ধরা। আমার ঐতিহ্যের গৌরব নিয়ে এই মঞ্চে দাঁড়িয়েছি আমি। আমার গানের প্রতিটি স্পন্দন, প্রতি শব্দ পাঞ্জাবি সংস্কৃতির পরিচয় বহন করে। এই মুহূর্তটা শুধু আমার জন্যই নয়, প্রতিটি পাঞ্জাবি মানুষের জন্য, যারা স্বপ্ন দেখার সাহস করে এবং পৃথিবীর বুকে নিজের ছাপ রাখতে চায়।’

দ্য স্টেটসম্যান-এর রিপোর্ট অনুযায়ী, দিলজিতের এই কনসার্ট উপভোগ করতে উত্তর আমেরিকার দূর-দূরান্ত থেকে ছুটে এসেছিল ভক্তরা। যেমনটা সাধারণত পশ্চিমা তারকা টেইলর সুইফট, বিয়ন্সে-দের ক্ষেত্রে দেখা যায়। কনসার্টটির টিকিটের মূল্য ছিল যথাক্রমে ৪৮২ ডলার ও ৭১৩ ডলার।

অভিনেতা হিসেবেও দিলজিতের নাম-সাফল্য অসামান্য। পাঞ্জাবি ও হিন্দি ভাষায় তার বেশ কিছু সুপারহিট সিনেমা রয়েছে। সম্প্রতি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে দিলজিতের নতুন ছবি ‘অমর সিং চামকিলা’। যেটা নির্মিত হয়েছে একসময়ের জনপ্রিয় পাঞ্জাবি গায়ক অমর সিং চামকিলার জীবনের ঘটনা প্রবাহ নিয়ে। ইমতিয়াজ আলি নির্মিত ছবিটিতে দিলজিতের সঙ্গে আছেন পরিণীতি চোপড়া। মুক্তির পর থেকে দর্শক-সমালোচকের ভূয়সী প্রশংসা পাচ্ছে এটি।

 

আরও পড়ুন: ‘পুষ্পা: দ্য রাইজ’! মুক্তির আগেই ১০০০ কোটির ব্যবসা, গড়লো ইতিহাস

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net