বুধবার, মে ২২, ২০২৪

দিল্লিকে হারিয়ে প্রথম জয় পেলো মুম্বাই

দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে ২৯ রানের ব্যবধানে! ওয়াংখেড়েতে শুরুতে টস হেরে ব্যাট করেছে মুম্বাই। ৫ উইকেটে করেছে ২৩৪ রান! যা ঘরের মাঠে মুম্বাইয়ের সর্বোচ্চ!

by ঢাকাবার্তা ডেস্ক
Delhi Capitals vs Mumbai Indians- IPL 2024

খেলা ডেস্ক।।

আইপিএলের এবারের আসরে মুম্বাই ইন্ডিয়ান্সকে ঠিক যেন চেনা যাচ্ছিল না। টানা তিন ম্যাচেই হারের তিক্ত স্বাদ নিয়েছে তারা। পাঁচবারের চ্যাম্পিয়নরা অবশেষে চতুর্থ ম্যাচে এসে প্রথম জয়ের দেখা পেয়েছে। দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছে ২৯ রানের ব্যবধানে! ওয়াংখেড়েতে শুরুতে টস হেরে ব্যাট করেছে মুম্বাই। ৫ উইকেটে করেছে ২৩৪ রান! যা ঘরের মাঠে মুম্বাইয়ের সর্বোচ্চ!

উড়ন্ত সূচনা এনে দেন মূলত দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান কিশান। আগের ম্যাচে শূন্য রানে ফেরা রোহিত বিধ্বংসী ব্যাটিংয়ে হাফসেঞ্চুরির কাছেও পৌঁছে গিয়েছিলেন। শেষ পর্যন্ত রোহিত ২৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৪৯ রানে আউট হলে ভাঙে ওপেনিং জুটি। রোহিতের বিদায়ে ছন্দপতনও ঘটে। দ্রুত সূর্যকুমার যাদবও রানের খাতা না খুলে সাজঘরে ফিরেছেন। সঙ্গী ইশান আরও কিছুক্ষণ অবদান রেখে আউট হয়েছেন ৪২ রানে। তার ২৩ বলের ইনিংসে ছিল ৪টি চার ও ২ টি ছয়ের মার।

Delhi Capitals vs Mumbai Indians- IPL 2024 Dhakabarta

Delhi Capitals vs Mumbai Indians- IPL 2024 Dhakabarta

তার পর হাল ধরেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ৩৩ বলে ৩৯ রানে স্কোরবোর্ডে অবদান রাখেন তিনি। শেষ দিকে মুম্বাইয়ের ইনিংস ফুলে উঠে টিম ডেভিড ও রোমারিও শেফার্ডের বিস্ফোরক ব্যাটিংয়ে। শেষ ওভারে তাণ্ডব চালিয়েছেন রোমারিও। আইনরিখ নর্কিয়ার শেষ ওভারে ৩২ রান নিয়েছেন তিনি। রোমারিও ১০ বলে ৩৯ রানে অপরাজিত ছিলেন! টিম ডেভিডও কম ছিলেন না। ২১ বলে ৪৫ রানে অপরাজিত ছিলেন তিনি। ডেভিডের ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছয়ের মার। দিল্লির হয়ে ৩৫ রানে দুটি উইকেট নেন অক্ষর প্যাটেল। আর নর্কিয়া ২ উইকেট নিলেও রান দিয়েছেন ৬৫!

জবাবে ওপেনার পৃথ্বী শয়ের ৬৬ আর ত্রিস্টান স্টাবসের ৭১* রানের বিস্ফোরক ইনিংসের পরও জিততে পারেনি দিল্লি। ৮ উইকেটে ২০৫ রান করতে পেরেছে। দারুণ শুরু এনে দেওয়া ওপেনার পৃথ্বী ৪০ বলে ৬৬ রানে ফিরেছেন। তার ইনিংসে ছিল ৮টি চার ও ৩টি ছয়ের মার। স্টাবস অবশ্য বিধ্বংসী ছিলেন সবচেয়ে বেশি। ২৫ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৭১ রানে অপরাজিত থাকেন তিনি।  যদিও বাকিরা কোনও অবদান রাখতে পারেননি। দিল্লির হয়ে আর উল্লেখযোগ্য ইনিংস বলতে অভিষেক পোরেলের ৩১ বলে করা ৪১ রান।

মুম্বাইয়ের ৩৪ রানে ৪ উইকেট নিয়ে সেরা বোলার ছিলেন জেরাল্ড কোয়েটজে। ২২ রানে দুটি নিয়েছেন জসপ্রীত বুমরা। ৫৪ রানে একটি নিয়েছেন রোমারিও শেফার্ড।ব্যাট হাতেও অবদান রাখায় ম্যাচসেরা তিনি।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net