রবিবার, মে ১৯, ২০২৪

দুই ম্যাচ আগেই সিরিজ জিতলো ভারত, ভাঙলো বাংলাদেশের ‘আত্মবিশ্বাস’

আজ বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে বাংলাদেশ।

by ঢাকাবার্তা ডেস্ক
India vs Bangladesh women T-20 match

মোত্তাকিন মুন,ঢাকা:

৫ ম্যাচ সিরিজের প্রথম তিনটিতে জিতে ভারতীয়  মেয়েরা দুই ম্যাচ আগেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে। ঘরের মাঠে সিরিজ বাঁচাতে আজকের ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশ নারী দলের। এই ম্যাচেও শুরু থেকেই ব্যাটে-বলে দিশেহারা ছিলো স্বাগতিকরা। কোনো বিভাগেই ভারতের মেয়েদের পরীক্ষা নিতে পারেনি তারা। ৭ উইকেটের বড় হারে দুই ম্যাচ আগেই সিরিজ হাতছাড়া করল বাংলাদেশ। ফলে দেখা গেলো আমাদের মেয়েদের প্রস্তুতিটা  ভালো  হলেও বাংলাদেশের মেয়েদের এতদিনের আত্মবিশ্বাস ভাঙলো বেশ জোরেসোরেই।

আজ বৃহস্পতিবার (২ মে) সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তুলে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে ১৮ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

নতুন বলে ভারতের দুই পেসার রেনুকা সিং ও পূজা ভস্ত্রকারকে সেট হতে দেননি বাংলাদেশের ওপেনার দিলারা। শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ে বোলারদের দিশেহারা করে দেন। এই ওপেনারের ঝোড়ো ব্যাটিংয়ে শুরুর পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৪ রান তুলে বাংলাদেশ।

তবে ইনিংসের ৭ম ওভারে সাজঘরে ফিরেন মুর্শিদা খাতুন। এই ওপেনারের ব্যাট থেকে এসেছে ১৬ বলে ৯ রান। এরপর আর বেশিক্ষণ টিকতে পারেননি দিলারাও। তিনি ফিরেছেন ২৭ বলে ৩৯ রান করে। যা তার ক্যারিয়ার সেরা ইনিংস। এরপর দলের হাল ধরেন জ্যোতি। তিনি এক প্রান্ত আগলে রেখে খেললেও সময়মতো গিয়ার পরিবর্তন করতে পারেননি। ৩৬ বলে ২৮ রান এসেছে অধিনায়কের ব্যাট থেকে। তাছাড়া ২০ বলে ১৫ রান করেছেন মোস্তারি। তাতে একশ ছাড়ানো সংগ্রহ পেয়েছে বাংলাদেশ।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ভারত। দুই ওপেনার মিলে শুরুর পাওয়ার প্লেতেই যোগ করেন ৫৯ রান। এখানেই মূলত ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৩৬ বলে ফিফটি করেন শেফালি ভার্মা। ৫১ রান করে শেফালি সাজঘরে ফিরলে ভাঙে ৯১ রানের উদ্বোধনী জুটি।

এরপর ভারতীয় মেয়েদের সামান্য হলেও চেপে ধরে বাংলাদেশ। স্মৃতি মান্দানা, হেমলতাকে দ্রুত সময়ের মধ্যে ফেরায় তারা। বলা বাহুল্য ম্যাচে ফেরার জন্য তা যথেষ্ট  ছিলোনা। ফলস্বরূপ ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

 

আরও পড়ুন: বৃষ্টি আইনে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও ভারতের জয়

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net