বুধবার, মে ২২, ২০২৪

দেবীদ্বারে খানকায়ে মাহবুবীয়ার যাত্রা শুরু

by ঢাকাবার্তা ডেস্ক
Comilla Debidaar

এ আর আহমেদ হোসাইন ।।

কুমিল্লা দেবীদ্বার রাজামেহার ইউনিয়নের গোবিন্দপুরে খানকায়ে মাহবুবীয়া দেওয়ানবাগ শরীফের একটি খানকা শরীফের শুভ উদ্বোধন করা হয়েছে। প্রফেসর ড. কুদরত- এ খোদা এ খানকা শরীফ শুভ উদ্বোধন করেন। বীর মুক্তিযোদ্ধা সূফি সম্রাট হযরত শাহ দেওয়ানবাগী( রহ.) এর মোহাম্মদী ইসলামের অগ্রযাত্রাকে বেগবান ও প্রচার-প্রসার করতে বিশ্বময় শান্তির বার্তা পৌছিয়ে দেওয়ার লক্ষ্যে তিনি এ খানকা শরীফ উদ্বোধন করেন।

শুক্রবার বিকাল ৩ টায় অনলাইন প্লাটফর্ম জুম কনফারেন্সের মাধ্যমে মোহাম্মদী ইসলামের পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দেবীদ্বার গোবিন্দপুর খানকায়ে মাহবুবীয়া শুভ উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে উপস্থিত প্রফেসর ড. কুদরত এ খোদা বলেন- আজ থেকে এ খানকা শরীফে মোহাম্মদী ইসলামের শিক্ষা অনুসারে আপনারা তরীকার আমল করে যাবেন, এ তরিকার কাজ যেন মহান রাব্বুল আলামিন কিয়ামত পর্যন্ত চলমান রাখেন এবং তরিকার আমলের মধ্যে নিজেকে ও অন্যকে চরিত্র সংশোধন করে উত্তম চরিত্র ধারন করে আলোকিত করার চেস্টা করার আহবান করেন।

এ সময় উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা সমন্বয়ক আশেকে রাসূল ইমাম হোসেন ও জেলা সহকারী সমন্বয়কসহ দেবীদ্বার থানা সমন্বয়ক এ আর বিপ্লব ও সহকারী সমন্বয়ক সাংবাদিক এ আর আহমেদ হোসাইন, মুরাদনগর থানা সমন্বয়ক এ আর মুকুল হোসেনসহ স্থানীয় এলাকাবাসী ও আশেকে রাসূল ভক্তবৃন্দ। পরে উপস্থিত আশেকে রাসূলেরা মোহাম্মদী ইসলামের নেতৃত্ব প্রদানকারী ইমাম হুজুরের মৃল্যবান বানী মোবারক শুনেন এবং বিশেষ মোনাজাতের পর তবারুকের মধ্যে দিয়ে এ শুভ উদ্বোধন অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

 

আরও পড়ুন: শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে চোখ মুছলেন র‌্যাব কর্মকর্তা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net