শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

দেশে অফিসিয়ালি লঞ্চ হলো ২১০ সিসির কারিজমা এক্সএমআর

২০০৩ সালে কারিজমা বাইকটিকে প্রথমবার বাজারে নিয়ে এসেছিল হিরো। সেই থেকে ভারতের বাজারে দাপট দেখিয়েছে কারিজমা,যা এই সিরিজের বাইকটির জন্য মাইলফলক।

by ঢাকাবার্তা ডেস্ক
দেশে অফিসিয়ালি লঞ্চ হলো ২১০ সিসির কারিজমা এক্সএমআর

বাণিজ্য ডেস্ক।।

প্রতীক্ষার অবসান ঘটিয়ে বাংলাদেশের বাজারে ২১০ সিসির ‘কারিজমা’ লঞ্চ করলো হিরো বাংলাদেশ। রোববার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাজারের জন্য উন্মুক্ত করা হয়। একইসঙ্গে লঞ্চ করা হয়েছে হিরোর আপগ্রেড করা ‘থ্রিলার ১৬০আর ফোরভি’।

২০০৩ সালে কারিজমা বাইকটিকে প্রথমবার বাজারে নিয়ে এসেছিল হিরো। সেই থেকে ভারতের বাজারে দাপট দেখিয়েছে কারিজমা,যা এই সিরিজের বাইকটির জন্য মাইলফলক। জানুয়ারিতেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল বাংলাদেশে কারিজমা আনতে যাচ্ছে হিরো বাংলাদেশ। চলতি মাসের শুরুতে বিষয়টি পুরোপুরি নিশ্চিত করে প্রতিষ্ঠানটি।

কারিজমা এক্সএমআর স্পোর্টস বাইকটিতে রয়েছে লিকুইড কুলড ডিওএইচসি ২১০ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি ৯ হাজার ২৫০ আরপিএম-এ ২৫ দশমিক ৫বিএইচপি এবং ৭ হাজার ২৫০ আরপিএম-এ ২০ দশমিক ৪এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটিতে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। আইকনিক ইয়োলো, ম্যাট ফ্যান্টম ব্ল্যাক এবং টারবো রেড- এই তিন কালারে বাইকটি পাওয়া যাবে।

দুর্দান্ত লুকের এই বাইকটির মূল্য ধরা হয়েছে ৪ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকা। এর প্রি-বুক শুরু হবে ১৪ ফেব্রুয়ারি থেকে। তবে যারা তাৎক্ষনিকভাবে কিনবেন এমন প্রথম ২১০ জন ক্রেতা পাবেন এক লাখ টাকা ডিসকাউন্ট। অর্থাৎ এই ২১০ জন বাইকটি কিনতে পারবেন ৩ লাখ ৯৯ হাজার ৯৯০ টাকায়। অপরদিকে, আপগ্রেড করা থ্রিলার ১৬০আর ফোরভি বাইকটির দাম ধরা হয়েছে ২ লাখ ৭৪ হাজার ৯৯০ টাকা। ২০ হাজার ডিসকাউন্টে এর অফার মূল্য ২ লাখ ৫৪ হাজার ৯৯০ টাকা।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net