বুধবার, মে ২২, ২০২৪

দোকানে লেখা ‘পেঁয়াজ নেই’, গুদামে পাওয়া গেল ৩৬ বস্তা

এ সময় তাঁর গুদামে ৩৬ বস্তা পেঁয়াজ মজুত পাওয়া যায়। এসব বস্তায় রয়েছে প্রায় ১ হাজার ৭০০ কেজি পেঁয়াজ।

by ঢাকাবার্তা ডেস্ক
দোকানে লেখা ‘পেঁয়াজ নেই’, গুদামে পাওয়া গেল ৩৬ বস্তা

বাণিজ্য ডেস্ক।।

ভারত থেকে রপ্তানি বন্ধে চট্টগ্রামের বাজারে বেড়েছে পেঁয়াজের দাম। খুচরা ও পাইকারি পর্যায়ে প্রতি কেজি পেঁয়াজের দাম ২০০ টাকা ছাড়িয়েছে। আর এই উচ্চ মূল্য নিয়ন্ত্রণে বাজারে অভিযান চালাচ্ছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ রোববার সকালে নগরের পাহাড়তলী বাজারে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযান চলাকালে বাজারে একটি দোকানে গিয়ে কর্মকর্তারা দেখতে পান, দোকানে টাঙানো পণ্যের মূল্যতালিকায় পেঁয়াজ নেই বলে লিখে রেখেছেন দোকানি। দোকানির সঙ্গে কথা বললে তিনি বলেন, তাঁর কাছে পেঁয়াজ নেই। তবে তাঁর কথায় সন্দেহ হলে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন কর্মকর্তারা। এ সময় তাঁর গুদামে ৩৬ বস্তা পেঁয়াজ মজুত পাওয়া যায়। এসব বস্তায় রয়েছে প্রায় ১ হাজার ৭০০ কেজি পেঁয়াজ।

পাহাড়তলী বাজারের মেসার্স বাছামিয়া সওদাগর দোকানে গিয়ে এই চিত্র পান ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক রানা দেব নাথ ও মো. আনিছুর রহমান। এই সময় এই দোকানিকে মজুত রেখে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। মজুত রাখা পেঁয়াজ স্বাভাবিক দামে বিক্রির নির্দেশনা দেন কর্মকর্তারা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রানা দেব নাথ গণমাধ্যমকে বলেন, গুদামে পেঁয়াজ মজুত রেখে তালিকায় পেঁয়াজ নেই লিখে রেখেছিলেন ওই দোকানি। এ ছাড়া মেসার্স কালু শাহ এন্টারপ্রাইজ নামে আরেকটি দোকানেও বাড়তি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছিল। ২ দোকানিকে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net