শনিবার, জুলাই ১৩, ২০২৪

নতুন ‘জেমস বন্ড’ হচ্ছেন এবার কিলিয়ান মারফি!

বন্ড গুঞ্জন নিয়ে ‘ওপেনহাইমার’-এ কিলিয়ান মারফির সহ অভিনেতা ক্লে বাঙ্কার বলেছেন, ‘এটা দারুণ হবে। একটা মজার ব্যাপার হলো, কিলিয়ান অত্যন্ত সুন্দর একজন মানুষ; আবার তার মধ্যে কিছু অন্ধকার দিকও আছে। যেমনটা আছে জেমস বন্ডের।

by ঢাকাবার্তা ডেস্ক
নতুন ‘জেমস বন্ড’ হচ্ছেন এবার কিলিয়ান মারফি!

বিনোদন ডেস্ক।।

স্পাই কিংবা গুপ্তচর শব্দটি উচ্চারণ করলেই সবার মাথায় আগে যে নামটি আসে, সেটা জেমস বন্ড। ব্রিটিশ ঔপন্যাসিক ইয়ান ফ্লেমিংয়ের সৃষ্ট এই চরিত্র বিশ্বজুড়ে তুমুল জনপ্রিয়। সিনেমার পর্দায়ও চরিত্রটির গ্রহণযোগ্যতা আকাশচুম্বী। এই পর্যন্ত জেমস বন্ড সিরিজের ২৫টি ছবি মুক্তি পেয়েছে। আর ছবিগুলোর নাম ভূমিকায় দেখা গেছে রজার মুর, জর্জ লাজেনবি, সিন কনারি কিংবা ড্যানিয়েল ক্রেইগের মতো তারকাকে। ‘জেমস বন্ড’ সিরিজের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘নো টাইম টু ডাই’। এটি ২০২১ সালে মুক্তি পেয়েছিল। তখনই জানা গিয়েছিল যে, এটি বন্ড চরিত্রে ড্যানিয়েল ক্রেইগের শেষ ছবি।

তখন থেকেই বন্ডপ্রেমীদের মনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, পরবর্তী জেমস বন্ড কে হবেন? একটি সূত্রের মতে, সময়ের বহুল আলোচিত অভিনেতা কিলিয়ান মারফি হতে যাচ্ছেন ‘০০৭’র নতুন মুখ। সূত্রের ভাষ্য, ‘কিলিয়ান এই মুহূর্তে হলিউডের দারুণ জনপ্রিয় অভিনেতা। তার জন্য চরিত্রটি মানানসই। আর বন্ড ফ্র্যাঞ্চাইজির জন্য এমন একজন অভিনেতা প্রয়োজন, যিনি তার দৌড়ে শীর্ষে অবস্থান করছেন।’

হ্যাঁ, কিলিয়ান মারফি শীর্ষে তো বটেই। গেলো বছর তার অভিনীত ‘ওপেনহাইমার’ ছবিটি বিশ্বজুড়ে আলোড়ন তৈরি করেছে। ইতোমধ্যে বাফটা ও স্ক্রিন অ্যাকটরস গিল্ড অ্যাওয়ার্ডের মতো পুরস্কার উঠেছে তার হাতে। আসন্ন ৯৬তম অস্কারেও সেরা অভিনেতার দৌড়ে অনেকের চেয়ে তিনিই রয়েছেন এগিয়ে। এই সমস্ত দিক বিবেচনা করেই মারফিকে নিয়ে ভাবছেন ‘জেমস বন্ড’ প্রযোজক বারবারা ব্রকোলি। যদিও বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি। বন্ড সিরিজের ২৬তম ছবিটির কাজ শুরু হবে আগামী বছর।

এদিকে বন্ড গুঞ্জন নিয়ে ‘ওপেনহাইমার’-এ কিলিয়ান মারফির সহ অভিনেতা ক্লে বাঙ্কার বলেছেন, ‘এটা দারুণ হবে। একটা মজার ব্যাপার হলো, কিলিয়ান অত্যন্ত সুন্দর একজন মানুষ; আবার তার মধ্যে কিছু অন্ধকার দিকও আছে। যেমনটা আছে জেমস বন্ডের। আমার মনে হয় এই চরিত্রে কাজের যোগ্যতা কিলিয়ানের রয়েছে।’ প্রসঙ্গত, ২০০৬ সাল থেকে জেমস বন্ড চরিত্রে কাজ করে আসছিলেন ড্যানিয়েল ক্রেইগ। তার বন্ড জার্নি শুরু হয়েছিল ‘ক্যাসিনো রয়্যাল’ ছবি দিয়ে। এরপর তাকে এই চরিত্রে দেখা গেছে ‘নাইভস আউট’, ‘মিউনিখ’, ‘দ্য ইনভেশন’, ‘দ্য গার্ল উইথ দ্য ড্রাগন ট্যাটু’ ছবিগুলোতে।

 

আরও পড়ুন: ইনারিতুর পরের ছবিতে টম ক্রজ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net