বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

নারায়ণগঞ্জে কারখানায় বিস্ফোরণে ৫ শ্রমিক দগ্ধ

সৈয়দপাড়া এলাকায় অবস্থিত শারমিন স্টিল রি-রোলিং মিল লিমিটেড নামের একটি কারখানায় এ দুর্ঘটনা ঘটে

by ঢাকাবার্তা ডেস্ক
নারায়ণগঞ্জে কারখানায় বিস্ফোরণে ৫ শ্রমিক দগ্ধ

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি কারখানায় বিস্ফোরণে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাঁদের আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার গভীর রাতে সিদ্ধিরগঞ্জের গোদনাইল সৈয়দপাড়া এলাকায় অবস্থিত শারমিন স্টিল রি-রোলিং মিল লিমিটেড নামের একটি কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধ পাঁচ শ্রমিক হলেন মো. সাইফুল ইসলাম (৩০), মোজাম্মেল (৩০), ইকবাল হোসেন (২৫), শরিফুল ইসলাম (২৬) ও মো. জাকারিয়া (২০)।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত সাড়ে ৩টার দিকে শারমিন স্টিল রি-রোলিং মিলে তিতাস গ্যাসের পাইপলাইনের মিটার কন্ট্রোল রুমে বিস্ফোরণের ঘটনাটি ঘটে। বিস্ফোরণে কন্ট্রোল রুমের দেয়াল বিধ্বস্ত হয়েছে। বিস্ফোরণস্থলের পাশে ঘুমিয়ে ছিলেন কারখানাটির পাঁচ শ্রমিক। তাঁরা গুরুতর দগ্ধ হয়েছেন। খবর পেয়ে আদমজী ফায়ার সার্ভিস স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পৌনে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আর দগ্ধদের উদ্ধার করে ঢাকায় পাঠায়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফখর উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, তিতাস গ্যাসের পাইপলাইনের মিটার রুমে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত গ্যাসের চাপের কারণে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

বিস্ফোরণে দগ্ধ পাঁচজনকে গুরুতর অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা।

 

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম প্রথম আলোকে বলেন, দগ্ধদের মধ্যে সাইফুলের ৬০ শতাংশ, মোজাম্মেলের ১০০ শতাংশ, ইকবালের ৩০ শতাংশ, শরিফুলের ৫৭ শতাংশ ও জাকারিয়ার ৩৫ শতাংশ পুড়ে গেছে। তাঁদের কারও অবস্থা ভালো নেই। সবাইকে আইসিইউ সাপোর্ট দেওয়া হচ্ছে।

 

আরও পড়ুনঃ  এসআই নিয়োগের ফল প্রকাশ, সুপারিশপ্রাপ্ত ৯২১ জন

 

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net