মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

‘নিষিদ্ধ’ হাসারাঙ্গাকে অধিনায়ক করেই বাংলাদেশ আসছে শ্রীলঙ্কা

সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সমালোচনা করে দুুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন হাসারাঙ্গা। আগামী ৪ ও ৬ মার্চ সিলেটে সিরিজের প্রথম দুই ম্যাচে তাঁকে পাবে না শ্রীলঙ্কা।

by ঢাকাবার্তা ডেস্ক
‘নিষিদ্ধ’ হাসারাঙ্গাকে অধিনায়ক করেই বাংলাদেশ আসছে শ্রীলঙ্কা

খেলা ডেস্ক।।

আম্পায়ারের সমালোচনা করে নিষিদ্ধ হওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গাকে অধিনায়ক করেই বাংলাদেশ সফরে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। প্রায় দুই বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে, এক বছর পর এসেছেন ওপেনার আভিস্কা ফার্নান্ডো। দলে নেই পাতুম নিশাঙ্কা। দলের সহ-অধিনায়ক হিসেবে আছেন চারিত আসালাঙ্কা, হাসারাঙ্গার অনুপস্থিতিতে প্রথম দুই ম্যাচে তিনিই হয়তো অধিনায়কত্ব করবেন।   সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সমালোচনা করে দুুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন হাসারাঙ্গা। আগামী ৪ ও ৬ মার্চ সিলেটে সিরিজের প্রথম দুই ম্যাচে তাঁকে পাবে না শ্রীলঙ্কা। ২০২২ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা ভ্যান্ডারসেকে দলে ফেরানোর কারণ হতে পারে এটিই। ৩৪ বছর বয়সী এ লেগ স্পিনার অবশ্য সর্বশেষ দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেলেছেন।

ভ্যান্ডারসের মতো দলে ফিরেছেন আভিস্কাও। সর্বশেষ গত বছরের জানুয়ারিতে ভারতের বিপক্ষে এ সংস্করণে খেলেছিলেন এখন পর্যন্ত ৩৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা এই ব্যাটসম্যান। দলে ফিরেছেন পেসার দুষ্মন্ত চামিরাও। আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে চোট পাওয়ার পর খেলতে পারেননি টি-টোয়েন্টি সিরিজে।

অন্যদিকে নিশাঙ্কা আফগানিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে হ্যামস্ট্রিংয়ের চোটে ইনিংসের মাঝপথেই উঠে গিয়েছিলেন। হয়তো এ কারণেই দলে রাখা হয়নি এই ব্যাটসম্যানকে। বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টির পর তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা। ৯ মার্চ সিলেটে টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়ার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে চট্টগ্রামে। ম্যাচ তিনটি হবে ১৩, ১৫ ও ১৮ মার্চ। এরপর প্রথম টেস্টের জন্য আবার সিলেটে ফিরবে দুই দল, যে টেস্টটি শুরু ২২ মার্চ। ৩০ মার্চ চট্টগ্রামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

 

আরও পড়ুন: হাথুরুসিংহের চাওয়া পূরণ করেনি বিসিবি, ব‌্যাটিং কোচ হেম্প

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net