বুধবার, মে ২২, ২০২৪

পশ্চিমবঙ্গে প্রথম দফার ভোট শেষেই বিজয় মিছিল

অন্যদিকে ভোট শেষ হতেই তৃণমূল মিছিল করে। বিকালে তৃণমূলের জেলা সভাপতি ঘোষণা করেন, জয় তাদেরই হচ্ছে। তাই জয়ের আগাম মিছিল হবে।

by ঢাকাবার্তা ডেস্ক
India's West Bengal lokshabha election

বিদেশ ডেস্ক।।

প্রথম দফার ভোট শেষ হতেই পশ্চিমবঙ্গে কোথাও উল্লাসে মাতলেন বিজেপির কর্মীরা, কোথাও আবার তৃণমূল করলো আগাম জয়ের উদযাপন। শুক্রবার থেকে শুরু হয়েছে লোকসভা নির্বাচন। প্রথম দফায় ভোট হলো আলিপুরদুয়ার, জলপাইগুড়ি ও কোচবিহারে। ভোট শেষে তিন জেলাতেই উল্লাসের মিছিল করলেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। কোচবিহারের বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের দলীয় কার্যালয়ের সামনে এদিন লাড্ডু খাওয়ালেন দলের কর্মীরা। তারা নিশীথের জয় নিয়ে আশাবাদী। তিনি বলেন, নিশীথ প্রামাণিক এবার জিতছেনই। বিভিন্ন মণ্ডল থেকে যে সব ইতিবাচক খবর এসেছে, তাতে আমাদের জয় নিশ্চিত।

অন্যদিকে ভোট শেষ হতেই তৃণমূল মিছিল করে। বিকালে তৃণমূলের জেলা সভাপতি ঘোষণা করেন, জয় তাদেরই হচ্ছে। তাই জয়ের আগাম মিছিল হবে। সন্ধ্যায় মিছিলও করেন তারা। কোচবিহার তৃণমূল জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিকের কথায়, এসব পাগলামো। ৪ তারিখ মুখ লুকোবে। মানুষের ওপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। সারাদিন ভোটের যে ট্রেন্ড, বুথ থেকে আসা রিপোর্ট সবই বুঝিয়ে দিচ্ছে কী হতে চলেছে।

এদিন আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে সকাল ৭টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। সকাল থেকেই কোচবিহার এবং জলপাইগুড়ির বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে সহিংস ঘটনা ঘটেছে বলে অভিযোগ। তবে সার্বিকভাবে ভোট শান্তিপূর্ণ হয়েছে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনি কর্মকর্তা আরিজ আফতাব।

বিকেল পাঁচটা পর্যন্ত তিনটি লোকসভা কেন্দ্রে পড়েছে ৭৭.৫৭ শতাংশ। কোচবিহারে ভোট পড়েছে ৭৭.৭৩ শতাংশ। আলিপুরদুয়ারে ভোট পড়েছে ৭৫.৫৪ শতাংশ। জলপাইগুড়িতে ভোট পড়েছে ৭৯.৩৩ শতাংশ। তিনটি লোকসভা কেন্দ্র থেকে মোট ৪৬৮টি অভিযোগ জমা পড়ল। যার মধ্যে আলিপুরদুয়ারে বিভিন্ন রাজনৈতিক দলের তরফ থেকে মোট অভিযোগ জমা পড়েছে ১৫০টি টি। কোচবিহারে মোট অভিযোগ জমা পড়েছে ২১৮ টি এবং জলপাইগুড়িতে অভিযোগ জমা পড়েছে ১০০ টি।

 

আরও পড়ুন: ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ চলছে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net