শনিবার, জুলাই ১৩, ২০২৪

পশ্চিম তীরে ২ ফিলিস্তিনিকে হত্যা করলো ইসরায়েলি সেটেলাররা

আকরাবার মেয়র সালাহ বানি জাবের এএফপিকে বলেছেন, সোমবার শেষ রাতের কয়েক ডজন সেটেলার খিরবেট আল-তাউয়িলে হামলা চালায়। মেয়র  আরও বলেছেন, তারা বাসিন্দাদের ওপর হামলা চালায় এবং শহরের মানুষদের লক্ষ্য গুলি ছোড়ে।

by ঢাকাবার্তা ডেস্ক
Palestine West Bank

বিদেশ ডেস্ক।।

ইসরায়েলের দখলকৃত পশ্চিম তীরে ইসরায়েলি সেটেলাররা দুই ফিলিস্তিনিকে হত্যা করেছে। সোমবার (১৫ এপ্রিল) এই হত্যার ঘটনা ঘটে বলে জানিয়েছেন ফিলিস্তিন কর্মকর্তারা। ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নাবলুসের কাছে হামলায় নিহতরা হলেন- আব্দুলরহমান মাহের বানি ফাদেল (৩০) ও মোহাম্মদ আশরাফ বানি জেমি (২১)।

আকরাবার মেয়র সালাহ বানি জাবের এএফপিকে বলেছেন, সোমবার শেষ রাতের কয়েক ডজন সেটেলার খিরবেট আল-তাউয়িলে হামলা চালায়। মেয়র  আরও বলেছেন, তারা বাসিন্দাদের ওপর হামলা চালায় এবং শহরের মানুষদের লক্ষ্য গুলি ছোড়ে। এতে দুই নাগরিক নিহত হয়েছেন। দখলদার ইসরায়েলি সেনারা মরদেহ আটকে রেখেছে।

ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, প্রাথমিক তদন্তে ইঙ্গিত পাওয়া গেছে প্রাণঘাতী গুলি সেনা সদস্যরা করেনি। গিটিত এলাকায় এক ফিলিস্তিনি হামলা করেছে বলে খবর পাওয়া যায়। পরে সেখানে ইসরায়েলি বেসামরিক ও ফিলিস্তিনিদের মধ্যে সহিংস সংঘর্ষ হয়। সহিংসতা দমনে সেখানে সেনাদের পাঠানো হয়েছিল। সহিংসতার সময় দুই ফিলিস্তিনি নিহতের খবর পাওয়া গেছে।

এর আগে শুক্রবার ১৪ বছর বয়সী কিশোর রামাল্লার কাছে নিখোঁজ হয়। পরে পাশের গ্রামে কয়েক শ’ সেটেলার হামলা চালিয়েছিল। এতে দুই ফিলিস্তিনি নিহত ও কয়েক ডজন আহত হয়েছিলেন।

শনিবার ওই কিশোরের মরদেহ পাওয়া গেলে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি সেটেলারদের সহিংসতা আরও বেড়েছে। ১৯৬৭ সালে ইসরায়েলের দখল করা পশ্চিম তীরে গত বছরের শুরু থেকে সহিংসতা বেড়েছে। বিশেষ করে ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পর। ৭ অক্টোবর থেকে ইসরায়েলি সেনা ও সেটেলারদের হামলায় পশ্চিম তীরে অন্তত ৪৬৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছেন ফিলিস্তিনের স্বাস্থ্য কর্মকর্তারা।

 

আরও পড়ুন: ইরানের ওপর নতুন নিষেধাজ্ঞা আরোপ করবে যুক্তরাষ্ট্র

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net