শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

পাকিস্তানের পেস বোলিং কোচ গুল, স্পিন কোচ আজমল

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের পর ২০২০ সাল থেকে কোচিংয়ে মনোযোগী ছিলেন গুল। ২০২১ সালে পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কোচ ছিলেন

by ঢাকাবার্তা ডেস্ক
পাকিস্তানের পেস বোলিং কোচ গুল, স্পিন কোচ আজমল

খেলা ডেস্ক।।

বিশ্বকাপ ব্যর্থতায় সব কিছু ঢেলে সাজাচ্ছে পাকিস্তান। তারই ধারাবাহিকতায় এবার কোচিং স্টাফেও পরিবর্তন দেখা গেলো। পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক পাক পেসার উমর গুল। আর স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাঈদ আজমল।

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের পর ২০২০ সাল থেকে কোচিংয়ে মনোযোগী ছিলেন গুল। ২০২১ সালে পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কোচ ছিলেন। ২০২২ সালে দায়িত্ব পালন করেছেন আফগানিস্তান জাতীয় দলে। ৪৭ টেস্ট, ১৩০ ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি খেলা এই পেসার এই বছর পাকিস্তানের হয়েও সাময়িক সময়ের জন্য দায়িত্ব পালন করেছেন। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় বোলিং কোচ ছিলেন ৪১ বছর বয়সী। তার পর নিউজিল্যান্ডের বেলাতেও একই দায়িত্ব পালনের অভিজ্ঞতা আছে।

 

র‌্যাঙ্কিংয়ের সাবেক এক নম্বর আজমলেরও পাকিস্তান সুপার লিগে কোচিংয়ের অভিজ্ঞতা আছে। বোলিং কোচ ছিলেন ইসলামাবাদ ইউনাইটেডের। ৩৫ টেস্ট, ১৮৪টি ওয়ানডে ও ৬৪টি টি-টোয়েন্টি খেলা আজমল ক্যারিয়ারের ইতি টেনেছেন ২০১৭ সালে। যার সার্বিক উইকেট সংখ্যা ৪৪৭।

 

দুই সাবেক পাক তারকার প্রথম অ্যাসাইনমেন্ট হবে পাকিস্তান-অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ। যা শুরু হবে ১৪ ডিসেম্বর। তার পর আগামী বছরের ১২ জানুয়ারি পাকিস্তান নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে।  বিশ্বকাপ ব্যর্থতার পর পাকিস্তান ব্যাকরুম স্টাফে ব্যাপক পরিবর্তন এনেছে। সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে দেওয়া হয়েছে প্রধান নির্বাচকের দায়িত্ব। আর সাবেক তারকা মোহাম্মদ হাফিজ হয়েছেন টিম ডিরেক্টর। তিনি আসন্ন দুই সিরিজে হেড কোচেরও দায়িত্ব পালন করবেন।

 

আরও পড়ুন: বিএনপি ছেড়ে বিএনএম এর নেতৃত্বে শাহ মোহাম্মদ আবু জাফর

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net