শনিবার, জুলাই ১৩, ২০২৪

পাকিস্তানে জনসভা করার আগ্রহ ইরানি প্রেসিডেন্ট রইসির

সেখানে পাকিস্তানের জাতীয় কবি আল্লামা মুহাম্মদ ইকবালের কবর জিয়ারত শেষে রইসি বলেছেন, সম্ভব নয় জেনেও আমি পাকিস্তানে জনসভা করতে আগ্রহী। এ

by ঢাকাবার্তা ডেস্ক
Irani President Roisi

বিদেশ ডেস্ক।।

পাকিস্তানের মাটিতে জনসভা করার আগ্রহ প্রকাশ করেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রইসি। লাহোরে অবস্থিত আল্লামা মুহাম্মদ ইকবালের মাজার জিয়ারতের পর এক ভাষণে পাকিস্তানে জনসভা করার বিষয়ে আগ্রহ প্রকাশ করেন তিনি। মঙ্গলবার এ খবর প্রকাশ করেছে অনলাইন জিও নিউজ। এতে বলা হয়েছে, তিন দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে লাহোরে অবস্থান করছেন ইরানের প্রেসিডেন্ট।

সেখানে পাকিস্তানের জাতীয় কবি আল্লামা মুহাম্মদ ইকবালের কবর জিয়ারত শেষে রইসি বলেছেন, সম্ভব নয় জেনেও আমি পাকিস্তানে জনসভা করতে আগ্রহী। এসময় তিনি তেহরানের সঙ্গে পাকিস্তানের জনগণের সখ্যতার কথাও উল্লেখ করেন। রইসি আরও বলেন, পাকিস্তান এবং ইরান সব সময়ই এক সুতোয় গাঁথা দুটি প্রাণের মতো।

 

এদেশের (পাকিস্তানের) জনগণের সঙ্গে ইরানের একটি বিশেষ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ইসরাইলের বিরুদ্ধে গাজায় ফিলিস্তিনিরা সফল বলেও মন্তব্য করেন তিনি। বলেন, গাজায় ফিলিস্তিনিদের ওপর নৃশংসতার বিরুদ্ধে দক্ষিণ এশিয়ার যেসব দেশ একতা প্রকাশ করেছে আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। আমি মনে করি, ইসরাইলের বিরুদ্ধে ফিলিস্তিনিরা সফলতা পেয়েছে।

 

আরও পড়ুন: পাকিস্তানে জাপানি নাগরিকদের লক্ষ্য করে জঙ্গি হামলা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net