বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২২, ২০২৪

পাকিস্তানে নির্বাচনি সহিংসতায় নিহত ৫

স্থানীয় পুলিশ প্রধান রউফ কায়সরানি জানিয়েছেন, একটি পুলিশ টহলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ করা হয়েছে। সেই ঘটনায় চার পুলিশ সদস্য নিহত হয়েছেন।

by ঢাকাবার্তা ডেস্ক
পাকিস্তানে নির্বাচনি সহিংসতায় নিহত ৫

বিদেশ ডেস্ক।।

পাকিস্তানে নির্বাচনি সহিংসতায় পাঁচ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) উত্তর-পশ্চিমে ডেরা ইসমাইল খান জেলার কুলাচি এলাকায় এ ঘটনা ঘটেছে। রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার মধ্যেই পাকিস্তানে ভোট গ্রহণ শুরু হয়েছে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে। স্থানীয় পুলিশ প্রধান রউফ কায়সরানি জানিয়েছেন, একটি পুলিশ টহলকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণ করা হয়েছে। সেই ঘটনায় চার পুলিশ সদস্য নিহত হয়েছেন। অন্য দিকে নিরাপত্তা বাহিনীর গাড়িতে বন্দুকধারীরা গুলি করলে আরেক জন নিহত হন। মাকরান বিভাগের কমিশনার সাইদ আহমেদ উমরানি রয়টার্সকে জানিয়েছেন, বেলুচিস্তানের বিভিন্ন স্থানে গ্রেনেড হামলা করা হয়েছে। এই হামলায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তাছাড়া ভোটগ্রহণেও কোনও সমস্যা হয়নি।

প্রতিবেদন থেকে জানা গেছে, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। এবারের নির্বাচনে দেশটির বিরোধীদল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর প্রধান ইমরান খান অংশ নিতে পারেননি। বুধবার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ বেলুচিস্তানে নির্বাচনি প্রার্থীদের অফিসের কাছে দুটি বিস্ফোরণে অন্তত ২৬ জন নিহত হওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে দেশজুড়ে সাময়িকভাবে মোবাইল ফোনের নেটওয়ার্ক ও ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে।

মোবাইল নেটওয়ার্ক স্থগিত করার সমালোচনা করে সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়াল ভুট্টো জারদারি বলেন, মোবাইল নেটওয়ার্ক অবিলম্বে চালু করতে হবে। মোবাইল নেটওয়ার্ক স্থগিতের বিষয়ে পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজা বলেন, বুধবারের সহিংসতার পরে আইন-শৃঙ্খলা সংস্থাগুলো মোবাইল নেটওয়ার্ক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এখানে নির্বাচন কমিশন এই বিষয়ে হস্তক্ষেপ করবে না।

 

আরও পড়ুন: পাকিস্তানে ভোট গ্রহণ শেষ, চলছে গণনা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net