রবিবার, মে ১৯, ২০২৪

পুতিনকে অভিনন্দন জানালেন শি

পুতিনকে শি বলেছেন, আপনার পুনর্নির্বাচিত হওয়া আপনার প্রতি রুশ নাগরিকদের সমর্থনের প্রতিফলন। জাতীয় উন্নয়ন ও বদলে যাওয়ার পথে দৃঢ়ভাবে এগিয়ে যেতে ও চ্যালেঞ্জ মোকাবিলায় সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার জনগণ ঐক্যবদ্ধ হয়েছেন।

by ঢাকাবার্তা ডেস্ক
পুতিনকে অভিনন্দন জানালেন শি

বিদেশ ডেস্ক।।

রুশ নির্বাচনে জয়ী হয়ে পুনর্নির্বাচিত হওয়ার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। সোমবার (১৮ মার্চ) শুভেচ্ছা বার্তায় তিনি বলেছেন, পুতিনের পুননির্বাচিত হওয়া তার প্রতি রাশিয়ার জনগণের সমর্থনের প্রতিফলন। চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি এ খবর জানিয়েছে। পুতিনকে শি বলেছেন, আপনার পুনর্নির্বাচিত হওয়া আপনার প্রতি রুশ নাগরিকদের সমর্থনের প্রতিফলন। জাতীয় উন্নয়ন ও বদলে যাওয়ার পথে দৃঢ়ভাবে এগিয়ে যেতে ও চ্যালেঞ্জ মোকাবিলায় সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার জনগণ ঐক্যবদ্ধ হয়েছেন।

চীনা প্রেসিডেন্ট বলেছেন, আমি মনে করি আপনার নেতৃত্বে রাশিয়া জাতীয় উন্নয়ন ও নির্মাণে বৃহত্তর লক্ষ্য অর্জন করতে সক্ষম হবে। তিনি আরও বলেছেন, চীন-রাশিয়া সম্পর্ককে গুরুত্ব দেয় বেইজিং। স্থিতিশীল, সবল, টেকসই ও গভীর দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নে রাশিয়ার সঙ্গে নিবিড় যোগাযোগ বজায় রাখবে চীন।

সদ্য সমাপ্ত রুশ প্রেসিডেন্ট নির্বাচনে ৯৯ শতাংশ ভোটকেন্দ্রের গণনা শেষে পুতিন ৮৭ দশমিক ৩৩ শতাংশ ভোট পেয়েছেন। এটি তার রেকর্ড বিজয়। নির্বাচনে তার কোনও প্রতিদ্বন্দ্বী ছিল না। পশ্চিমারা এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ নয় বলে সমালোচনা করেছে।

 

আরও পড়ুন: রাশিয়ার নির্বাচনে বিপুল ভোটে আবারও জয়ী হলেন পুতিন

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net