রবিবার, মে ১৯, ২০২৪

প্রথমবারের মতো অস্কার জিতলেন অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র

৯৬তম অস্কারের মঞ্চে ‘ওপেনহাইমার’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরষ্কার ওঠে তার হাতে।

by ঢাকাবার্তা ডেস্ক
প্রথমবারের মতো অস্কার জিতলেন অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র

বিনোদন ডেস্ক।।

ক্যারিয়ারে প্রথমবারের মতো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের পুরষ্কার জিতলেন অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র। ৯৬তম অস্কার এর মঞ্চে ‘ওপেনহাইমার’ সিনেমায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরষ্কার ওঠে তার হাতে। সিনেমায় রবার্ট অভিনয় করেছিলেন লুইস স্ট্রস চরিত্রে যিনি পারমাণবিক বোমার জনক জে. রবার্ট ওপেনহাইমারের সাথে সংঘর্ষে লিপ্ত ছিলেন। এই সিনেমায় রবার্টের পারফরম্যান্স তার ক্যারিয়ারের সেরা অভিনয়গুলোর মধ্যে অন্যতম।

অস্কারের মঞ্চে এই পুরস্কারের জন্য পরিচালক ক্রিস্টোফার নোলানকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। তিনি তার স্ত্রী সুসান ডাউনিকেও ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন, তাকে জীবনে ফিরিয়ে আনার জন্য সুসান ধন্যবাদ প্রাপ্য। সেরা পার্শ্ব অভিনেতার বিভাগে তার সাথে আরও মনোনয়ন পেয়েছিলেন রবার্ট ডি নিরো (কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন), রায়ান গসলিং (বার্বি), স্টার্লিং কে ব্রাউন (আমেরিকান ফিকশন) ও মার্ক রাফালো (পুওর থিংস)।

উল্লেখ্য, সোমবার (১১ মার্চ) বাংলাদেশ সময় ভোরে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে বসে ৯৬ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠান। অস্কার জেতার আগে অভিনেতা রবার্ট গোল্ডেন গ্লোবস ও বাফটার ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ডেও বাজিমাত করেন।

 

আরও পড়ুন: চমকে দেওয়া চরিত্রে অভিনয় করে আবার অস্কার জিতলেন এমা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net