রবিবার, মে ১৯, ২০২৪

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভ করায় নিউ ইয়র্কের সিটি কলেজের শিক্ষার্থীদের গ্রেফতার

ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভকারী কয়েক ডজন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এই খবর জানিয়েছে।

by ঢাকাবার্তা ডেস্ক
New York CityCollege Student arrested for protesting

বিদেশ ডেস্ক।।

যুক্তরাষ্ট্রের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের পর এবার নিউ ইয়র্কের সিটি কলেজে ধরপাকড় শুরু করেছে পুলিশ। গাজায় ইসরায়েলি আগ্রাসন বন্ধের দাবিতে শিক্ষার্থীদের করা বিক্ষোভের কারণে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে।

নিউ ইয়র্ক টাইমসের প্রতিবদেনে বলা হয়েছে, মঙ্গলবার (২০ এপ্রিল) ফিলিস্তিনের পক্ষে বিক্ষোভকারী কয়েক ডজন শিক্ষার্থীকে গ্রেফতার করেছে পুলিশ। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এই খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, ওইদিন সন্ধ্যা থেকে ক্যাম্পাসজুড়ে উত্তেজনা বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশকে ক্যাম্পাসে প্রবেশের অনুরোধ জানায় কর্তৃপক্ষ। নিউ ইয়র্কের এক পুলিশ কর্মকর্তা এই বিষয়টি নিশ্চিত করেছেন। কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে ধরপাকড় শুরু হলে অনেক শিক্ষার্থী ক্যাম্পাস ছেড়ে সিটি কলেজে চলে যান। ওই বিশ্ববিদ্যালয়েও ধকপাকড় চালিয়েছে নিউ ইয়র্ক পুলিশ। সেখানকার কয়েক ডজন বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে।

 

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চার কর্মকর্তা নিহত

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net