শুক্রবার, মে ২৪, ২০২৪

ফের ইসরায়েলে রকেট হামলা হিজবুল্লাহর

এদিকে, এক হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে হিজবুল্লাহ গোষ্ঠীটি দাবি করেছে, তারা শহরের দক্ষিণে একটি সামরিক ঘাঁটিতে গোলা বর্ষণ করছে যেখান থেকে গাজায় যুদ্ধ চালানো হচ্ছে। এরআগে গত সোমবার ইসরায়েলের উত্তরাঞ্চলে অবস্থিত গ্যালিলি অঞ্চলে মোশাভ (সম্মিলিত কৃষি সম্প্রদায়) মার্গালিওটের একটি বাগানে ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ।

by ঢাকাবার্তা ডেস্ক
ফের ইসরায়েলে রকেট হামলা হিজবুল্লাহর

বিদেশ ডেস্ক।।

ইসরায়েলে উত্তরাঞ্চলীয় রোশ হানিকরা কিবুতজ এলাকায় কমপক্ষে ১০টি রকেট ছুড়েছে লোবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। তবে এই হামলায় তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। খবর টাইমস অফ ইসরায়েলের। ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলছে, বৃহস্পতিবার সকালে লেবানন থেকে ছোঁড়া ১০টি রকেটের মধ্যে ৯টি আয়রন ডোমের মাধ্যমে গুলি করে ভূপাতিত করা হয়েছে এবং একটি রকেট খোলা জায়গায় অবতরণ করেছিল। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

বিবৃতিতে আরও বলা হয়, হামলার প্রতিশোধ হিসেবে লেবাননে রকেট উৎক্ষেপণস্থলে গোলাবর্ষণ করেছে ইসরায়েলি বাহিনী।

এদিকে, এক হামলার দায় স্বীকার করে এক বিবৃতিতে হিজবুল্লাহ গোষ্ঠীটি দাবি করেছে, তারা শহরের দক্ষিণে একটি সামরিক ঘাঁটিতে গোলা বর্ষণ করছে যেখান থেকে গাজায় যুদ্ধ চালানো হচ্ছে। এরআগে গত সোমবার ইসরায়েলের উত্তরাঞ্চলে অবস্থিত গ্যালিলি অঞ্চলে মোশাভ (সম্মিলিত কৃষি সম্প্রদায়) মার্গালিওটের একটি বাগানে ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ। এতে এক ভারতীয় নাগরিক নিহত এবং আরও দুই ভারতীয়সহ ৭ জন আহত হন।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পরদিন থেকে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাসের প্রতি সংহতি জানিয়ে লেবাননের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত থেকে ইসরায়েলি ভূখণ্ডে প্রায় প্রতিদিন রকেট-ক্ষেপণাস্ত্র ছুড়ছে ইরান সমর্থিত গোষ্ঠী হিজবুল্লাহ। সীমান্ত থেকে পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীও (আইডিএফ)। গত চার মাসের বেশি সময় ধরে এই যুদ্ধে হিজবুল্লাহর হামলায় অন্তত ১২ ইসরায়েলি সেনা নিহত এবং ৭ জন বেসামরিক ইসরায়েলি নিহত হয়েছেন। আর আইডিএফের পাল্টা হামলায় কমপক্ষে ২০০ হিজুবল্লাহ যোদ্ধা এবং ৫০ জন বেসামরিক নিহত হয়েছেন।

এছাড়া দুপক্ষের যুদ্ধের কারণে গত চার মাসে লেবানন-ইসরায়েল সীমান্তের দুই প্রান্ত থেকে বাস্তুচ্যুত হয়েছেন কয়েক লাখ মানুষ।

 

আরও পড়ুন: গাজায় ৩০৭১৭ জন ফিলিস্তিনবাসী নিহত হয়েছেন

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net