বুধবার, মে ২২, ২০২৪

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাস দেই দিচ্ছি বলেও দিচ্ছে না। বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা না দেওয়া পর্যন্ত শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাবেন।

by ঢাকাবার্তা ডেস্ক
বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বাণিজ্য ডেস্ক।।

গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ীর জরুন এলাকায় বকেয়া বেতনের পাওনা দাবিতে কেয়া নিট কম্পোজিট পোশাক কারখানা শ্রমিকরা বিক্ষোভ করছেন। ওই প্রতিষ্ঠানে প্রায় আট হাজার শ্রমিক কর্মরত আছেন বলে জানা গেছে। সোমবার (১ এপ্রিল) সকাল ৬টা থেকে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।  কোনাবাড়ী থানার এসআই সাইদুর রহমান বলেন, শ্রমিকরা বকেয়ার দাবিতে সড়কে বিক্ষোভ করছেন।

কেয়া নিট কম্পোজিট লিমিটেডের আন্দোলনরত শ্রমিকদের দাবি, ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন। বকেয়া ছুটির টাকা ও ঈদ বোনাস দেই দিচ্ছি বলেও দিচ্ছে না। বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা না দেওয়া পর্যন্ত শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাবেন।

প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা সুমন মিয়া বলেন, শ্রমিকরা বিক্ষোভ করছে। শুধু ফেব্রুয়ারি মাসের বেতন বকেয়া রয়েছে। তাদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করবো।  গাজীপুর শিল্প পুলিশের এসআই এনামুল হক জানান, কোনাবাড়ী থানা পুলিশ, সিটিএসবি ও শিল্প পুলিশ ঘটনাস্থলে রয়েছে। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net