শুক্রবার, মে ২৪, ২০২৪

বাংলাদেশ ক্রিকেটে বৈষম্যের অভিযোগ, নারী আম্পায়ারের অধীনে খেলতে অনীহা!

২৫ এপ্রিল হোম অব ক্রিকেটে মনিরুজ্জামানের সঙ্গে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সাথিরা জাকির জেসি। আর এতেই ক্ষোভ আর হতাশা প্রকাশ করে দুই দলের ক্রিকেটার আর অফিশিয়ালরা।

by ঢাকাবার্তা ডেস্ক
Dhaka Premiere League

মোত্তাকিন মুন,ঢাকা।।

বাংলাদেশ ক্রিকেটে গুরুতর বৈষম্যের অভিযোগ। ঢাকা প্রিমিয়ার লিগে  (ডিপিএল) নারী আম্পায়ারকে দেখেমাঠে নামতে অনীহা প্রকাশ করেছে ডিপিএল এর ঐতিহ্যবাহী মোহামেডান দল।   এমন ঘটনা ঘটেছে প্রাইম ব্যাংক-মোহামেডান ম্যাচে। অথচ দায়িত্ব পাওয়া নারী আম্পায়ার সাথিরা জাকির জেসিকে স্বীকৃতি দিয়েছে আইসিসি।

২৫ এপ্রিল হোম অব ক্রিকেটে মনিরুজ্জামানের সঙ্গে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন সাথিরা জাকির জেসি। আর এতেই ক্ষোভ আর হতাশা প্রকাশ করে দুই দলের ক্রিকেটার আর অফিশিয়ালরা। যে কারণে নির্ধারিত সময়ের অনেক পরে শুরু হয় ম্যাচ। জানা গেছে, মোহামেডান কর্তারা অসন্তুষ্টির কথা জানিয়েছে আম্পায়ার্স কমিটির চেয়ারম্যানকেও।

বিসিবির আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখান রহমান বলেন, তারা অভিযোগ করেছিলো যে তারা খেলবে না। পরে তারা এটা মেনে নিয়েছে। আমি দলগুলোকে বলবো দায়িত্ব পাওয়া নারী আম্পায়ার আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার।  আইসিসির প্যানেলভুক্ত আম্পায়ার সাথিরা জাকির জেসি। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা যেখানে স্বীকৃতি দিয়েছে সেখানে নিয়মনীতি সবই যেন ভুলে বসেছিলো। তাইতো শাস্তির মুখে পড়তে পারে দু’দল। ম্যাচ রেফারির প্রতিবেদনের পর সিদ্ধান্তের ভার সিসিডিএমের।

আরও পড়ুন: জিম্বাবুয়ে সিরিজে প্রাথমিক দলে নেই সাকিব ও মুস্তাফিজ!

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net