শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

বাংলা সিনেমার বছর শুরু হবে ‘পেয়ারার সুবাস’-এ

চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ‘পেয়ারার সুবাস’

by ঢাকাবার্তা ডেস্ক
বাংলা সিনেমার বছর শুরু হবে ‘পেয়ারার সুবাস’-এ

বিনোদন ডেস্ক।।

নির্মাণে নুরুল আলম আতিক; অভিনয়ে জয়া আহসান, তারিক আনাম খান, আহমেদ রুবেলের মতো তুখোড় শিল্পী। একটি সিনেমার বিশেষত্বের জন্য এই কয়েকটি নামই যথেষ্ট। আর সেই ছবিটা হলো ‘পেয়ারার সুবাস’। কিন্তু এর সুবাস দর্শকের নাগাল পর্যন্ত যেন যেতেই চাইছিল না। কারণ, শুটিং শুরু হওয়ার ৭ বছর হয়ে গেলেও মুক্তির তারিখ আসেনি ছবিটির।

তবে এবার সেই অপেক্ষার তালা ভাঙছে। চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে ‘পেয়ারার সুবাস’। গত ২৩ নভেম্বর ছবিটিকে ছাড়পত্র দেয় বোর্ড। খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করলেন ছবির প্রযোজক শাহরিয়ার শাকিল। মুক্তির পথে শেষ বাধাও অতিক্রম করলেন। কিন্তু কবে ছড়াবে ‘পেয়ারার সুবাস’? জবাবে প্রযোজক শাকিল বললেন, ‘তারিখ আমরা এখনও চূড়ান্ত করিনি। তবে এটুকু বলতে চাই, এই ছবি দিয়ে আমরা বছর শুরু করবো।’

প্রযোজকের মন্তব্যে এটুকু আঁচ করা যায়, জানুয়ারিতে মুক্তির আলোয় আসছে ছবিটি। প্রথমে প্রেক্ষাগৃহে, এরপর ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে; প্রতিষ্ঠানটি ছবির সহ-প্রযোজনায়ও যুক্ত রয়েছে।

২০১৬ সালে ‘পেয়ারার সুবাস’র শুটিং শুরু হয়েছিল। এরপর কয়েক দফায় শুটিং পিছিয়ে, নানা জটিলতা পেরিয়ে ২০২০ সালে এর চিত্রায়ণ শেষ হয়। বাকি থাকে পোস্ট প্রোডাকশন। সেটা শেষ হতে লেগে গেছে আরও তিন বছর। এত বিলম্বের কারণ জানতে চাইলে শাহরিয়ার শাকিল বলেন, “মাঝে লম্বা সময় ধরে করোনা মহামারি ছিল। আরেকটা বিষয় হলো, সবাই জানেন যে নুরুল আলম আতিক অত্যন্ত গুণী একজন নির্মাতা। তিনি বেশ সময় নিয়ে, চিন্তাশীল কাজ করেন। তো সময় বেশি লেগেছে বটে, কিন্তু আমরা ছবিটি নিয়ে বেশ আশাবাদী। এখন দর্শকের রুচি পরিবর্তন হচ্ছে, তারা ভালো গল্পের কাজ গ্রহণ করছেন। সুতরাং আমরা আশা করছি ‘পেয়ারার সুবাস’ও দর্শক পছন্দ করবেন।”

উল্লেখ্য, দেশে মুক্তির আগেই রাশিয়ার মস্কো থেকে প্রশংসা কুড়িয়েছে ছবিটি। গত এপ্রিলে অনুষ্ঠিত ৪৫তম ‘মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র মূল প্রতিযোগিতা বিভাগে অংশ নিয়েছিল ‘পেয়ারার সুবাস’। যেই বিভাগে গোটা বিশ্ব থেকে মাত্র ১২টি ছবি স্থান পেয়েছিল। পুরস্কার না পেলেও জয়া অভিনীত ছবিটি ইতিবাচক সাড়া পেয়েছিল সেখানে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net