শুক্রবার, মে ২৪, ২০২৪

বাইডেনের সঙ্গে বৈঠকের আগেই সামরিক সহায়তার আবেদন জেলেনস্কির

গতকাল মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে এক বৈঠকে জেলেনস্কি জানান, ইউক্রেন শুধুমাত্র নিজের দেশের জন্য লড়াই করছে না। তারা বৈশ্বিক গণতন্ত্র উদ্ধারে কাজ করছে।

by ঢাকাবার্তা ডেস্ক
বাইডেনের সঙ্গে বৈঠকের আগেই সামরিক সহায়তার আবেদন জেলেনস্কির
মোত্তাকিন মুন।।

গতকাল মঙ্গলবার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাতের আগেই মার্কিন সামরিক সহায়তা অব্যাহত রাখার অনুরোধ জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। ইউক্রেন যুদ্ধ শুরু পর থেকে আমেরিকায় তৃতীয় সফরে গেলেন জেলেনস্কি। সোমবার তিনি ওয়াশিংটনে পৌছান।  গতকাল মার্কিন প্রতিরক্ষা বাহিনীর সঙ্গে এক বৈঠকে জেলেনস্কি জানান, ইউক্রেন শুধুমাত্র নিজের দেশের জন্য লড়াই করছে না। তারা বৈশ্বিক গণতন্ত্র উদ্ধারে কাজ করছে।

 

ওই সময় মার্কিন কংগ্রেসে ইউক্রেনের জন্য সহায়তা প্যাকেজের বিল আটকে দেয়ার বিষয়টিও নিয়েও কথা বলেন। রিপাবলিকানদের উদ্দেশ্য করে জেলেনস্কি বলেন, কিয়েভের জন্য সহায়তা প্যাকেজটি আটকে দেয়ার মানে হচ্ছে ভ্লাদিমির পুতিনের স্বপ্নকে বাস্তবে রূপ দেয়া। 

 

বৈঠক পরবর্তী সময়ে কংগ্রেসের বিল আটকে দেয়া নিয়ে জেলেনস্কিকে বাইডেন বলেন “ তুমি আশা হারিয়োনা, বীরের মতো মাথা উঁচু করে থাকো। আমরা যে সহায়তা তোমাকে দিবো সেটা পুতিনের জন্য ‘ক্রিসমাস উপহার’ হবেনা অন্তত। আমরা কংগ্রেসকে যেটা সঠিক সেটা করবার অনুরোধ করছি। আমেরিকা সফরের জন্য ধন্যবাদ।’  তথ্যসূত্র আলজাজিরা। 

 

আরও পড়ুন: বাইডেন জানালো ইসরায়েল “ধীরে ধীরে সমর্থন হারাচ্ছে”

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net