শনিবার, জুলাই ১৩, ২০২৪

বানসালির ওপর ক্ষুব্ধ বাঙালি অভিনেত্রী ঊষসী

আনন্দবাজারের প্রতিবেদন অনুসারে, ‘হীরামান্ডি’র প্রধান ছয়টি চরিত্রের একটির নাম ‘আলমজেব’। এই চরিত্রের জন্য প্রথমে বাঙালি অভিনেত্রী খুঁজেছিলেন সঞ্জয়লীলা বানসালি। কলকাতার কয়েকজনের অডিশনও নিয়েছিলেন। তার মধ্যে একজন ঊষসী।

by ঢাকাবার্তা ডেস্ক
Actress Ushasi Roy didn't get chance in Sanjay Leela Bhansali's Heeramandi Cinema

বিনোদন ডেস্ক।।

বলিউডের খ্যাতিমান নির্মাতা সঞ্জয়লীলা বানসালির ওটিটি অভিষেক হচ্ছে। ১ মে মুক্তি পাচ্ছে তার নির্মিত প্রথম ওয়েব সিরিজ ‘হীরামান্ডি: দ্য ডায়মন্ড বাজার’। আন্তর্জাতিক প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে দেখা যাবে এটি। সিনেমার মতো সিরিজেও নিজস্বতার ছাপ রেখেছেন বানসালি, যা ইতোপূর্বে প্রকাশিত ট্রেলারে স্পষ্ট। কিন্তু মুক্তির এক দিন আগেই জানা গেলো, এই সিরিজে অভিনয় করতে চেয়েছিলেন এক বাঙালি অভিনেত্রী। তার মতে, ভালো অডিশন দেওয়া সত্ত্বেও সুযোগ পাননি! ওই অভিনেত্রীর নাম ঊষসী রায়। তিনি টলিউডে নিয়মিত কাজ করেন।

Actress Ushasi Roy didn't get chance in Sanjay Leela Bhansali's Heeramandi Cinema। Dhakabarta

Actress Ushasi Roy didn’t get chance in Sanjay Leela Bhansali’s Heeramandi Cinema। Dhakabarta

আনন্দবাজারের প্রতিবেদন অনুসারে, ‘হীরামান্ডি’র প্রধান ছয়টি চরিত্রের একটির নাম ‘আলমজেব’। এই চরিত্রের জন্য প্রথমে বাঙালি অভিনেত্রী খুঁজেছিলেন সঞ্জয়লীলা বানসালি। কলকাতার কয়েকজনের অডিশনও নিয়েছিলেন। তার মধ্যে একজন ঊষসী। অডিশন দিয়ে সুযোগ না পাওয়া প্রসঙ্গে তিনি বলেন, “ওরা নাকি সোশ্যাল মিডিয়ার ফলোয়ারের সংখ্যার দেখে কাস্ট করে! আমার কথা না হয় বাদ দিলাম। আমাদের ইন্ডাস্ট্রির আরও অনেক ভালো ভালো অভিনেত্রী অডিশন দিয়েছিলেন। তারা কেন সুযোগ পেলেন না? এটা তো খুব স্বাভাবিক যে, মুম্বাইয়ের শিল্পীদের ফলোয়ার সংখ্যা বরাবরই বেশি। সোশ্যাল মিডিয়ায় তারা অনেক বেশি সক্রিয়।’

Actress Ushasi Roy didn't get chance in Sanjay Leela Bhansali's Heeramandi Cinema। Dhakabarta

Actress Ushasi Roy didn’t get chance in Sanjay Leela Bhansali’s Heeramandi Cinema। Dhakabarta

ক্ষোভ প্রকাশ করে ঊষসী আরও বললেন, ‘আমি তো রাগে সিরিজটির টিজার-ট্রেলারও দেখিনি। ওই চরিত্রে (আলমজেব) যাকে কাস্ট করা হয়েছে, তার চেয়ে অন্তত আমি ভালো অভিনয় করি।’

বলা দরকার, আলমজেব চরিত্রে অভিনয় করেছেন শারমিন সেগাল। যিনি বানসালির সহকারী পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০১৯ সালে ‘মালাল’ সিনেমার মাধ্যমে অভিনয়ে অভিষেক ঘটে তার। এদিকে ঊষসী রায় জানালেন, সম্প্রতি তিনি একটি বলিউড ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। সেটার নাম ‘ভুলভুলাইয়া ৩’। যেখানে অভিনয় করছেন কার্তিক আরিয়ান, বিদ্যা বালান ও মাধুরী দীক্ষিতের মতো তারকা। তবে ঊষসী জানান, তাকে একটি ছোট চরিত্রের জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। সে কারণেই তিনি ফিরিয়ে দিয়েছেন। গুরুত্বপূর্ণ চরিত্র দিয়েই বলিউডে আত্মপ্রকাশ করতে চান এই বাঙালি তরুণী।

 

আরও পড়ুন: দিলজিৎ দোসাঞ্জ কানাডার স্টেডিয়ামে রেকর্ড গড়লেন

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net