বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক, পোস্তগোলায় বন্ধ থাকবে রাত ১২টা থেকে

ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক পুলিশ কার্যালয়ের উপপরিদর্শক আশরাফুল আশফাক বলেন, আজ ভোররাত থেকে কেরানীগঞ্জের কদমতলী ও বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক আছে। যানবাহনের তেমন চাপও নেই। সড়ক যানজটমুক্ত রাখতে ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে।

by ঢাকাবার্তা ডেস্ক
বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক, পোস্তগোলায় বন্ধ থাকবে রাত ১২টা থেকে

স্টাফ রিপোর্টার।।

ঢাকার বুড়িগঙ্গা প্রথম (পোস্তগোলা) সেতু দিয়ে আজ রোববার ভোররাত থেকে চলছে হালকা যানবাহন। আর যানবাহনের চাপ কম থাকায় বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতু দিয়ে যান চলাচল স্বাভাবিক আছে। তবে সংস্কারকাজের জন্য আজ দিবাগত রাত ১২টা থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। ফলে কেরানীগঞ্জের কদমতলী ও বাবুবাজার সেতুতে তীব্র যানজটের আশঙ্কা আছে।

ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক পুলিশ কার্যালয়ের উপপরিদর্শক আশরাফুল আশফাক বলেন, আজ ভোররাত থেকে কেরানীগঞ্জের কদমতলী ও বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক আছে। যানবাহনের তেমন চাপও নেই। সড়ক যানজটমুক্ত রাখতে ট্রাফিক পুলিশ কাজ করে যাচ্ছে।

আজ সকাল ১০টার দিকে পোস্তগোলা সেতুতে দেখা যায়, সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের প্রকৌশল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা সেতুর পূর্ব পাশে সংস্কারকাজে ব্যস্ত রয়েছেন। সেতুর অপর পাশ (পশ্চিম প্রান্ত) দিয়ে যাত্রীবাহী বাস, মিনিবাস, সিএনজিচালিত অটোরিকশা ধীরগতিতে চলাচল করছে।

ঢাকা থেকে খুলনা রুটে চলাচলকারী ইমাদ পরিবহনের চালক আজাদ মিয়া বলেন, গতকাল পোস্তগোলা সেতুতে কোনো গাড়ি চলতে দেওয়া হয়নি। তাই বাবুবাজার সেতু দিয়ে রাজধানীতে প্রবেশ করতে হয়েছে। কেরানীগঞ্জের নাজিরেরবাগ এলাকা থেকে বাবুবাজার সেতু পার হতে কয়েক ঘণ্টা সময় লেগেছে। অসংখ্যবার গাড়ির স্টার্ট বন্ধ ও চালু করতে হয়েছে। তিনি আরও বলেন, ‍আজ ভোর থেকে পোস্তগোলা সেতুতে গাড়ি চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। তাই এ রুট দিয়ে রাজধানীতে যাচ্ছেন।

আজ বেলা সাড়ে ১১টার দিকে বাবুবাজার সেতু এলাকায় গিয়ে দেখা যায়, সেতুর দক্ষিণ প্রান্ত কেরানীগঞ্জের কদমতলী এলাকায় যানজট তেমন নেই। সেতুতে যান চলাচল স্বাভাবিক অবস্থায় রয়েছে। সেতুর ওপরেও যানবাহনের তেমন চাপ নেই।

মাওয়া চৌরাস্তা থেকে আসা বাসুমতি পরিবহনের চালক জমির মিয়া বলেন, গতকাল ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর এলাকা থেকে বাবুবাজার সেতু পর্যন্ত ভয়াবহ যানজট ছিল। যানজটের কারণে রাজেন্দ্রপুর এলাকা থেকে সেতু পর্যন্ত আসতে কয়েক ঘণ্টা লেগে যায়। আর আজ আধা ঘণ্টার মধ্যেই সেতু পার হয়েছেন। তেমন যানজট নেই।

কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌরাস্তা এলাকার বাসিন্দা সাব্বির হোসেন বলেন, ‘আমি রাজধানীর পল্টন এলাকায় একটি বিপণিবিতানে চাকরি করি। গতকাল শুভাঢ্যা থেকে তাঁতীবাজার পর্যন্ত তীব্র যানজট ছিল। তাই কদমতলী থেকে হেঁটে তাঁতীবাজার পর্যন্ত গিয়েছি। তবে আজ তেমন যানজট নেই। যান চলাচল আগের মতো স্বাভাবিক আছে। তাই আজ আর দুর্ভোগ পোহাতে হয়নি।’

কদমতলী বন্দডাকপাড়া এলাকার বাসিন্দা ময়না খাতুন বলেন, নয়াবাজার এলাকায় প্রিন্টিং কারখানায় কাজ করেন তিনি। প্রতিদিন বাস কিংবা ব্যাটারিচালিত অটোরিকশায় করে নয়াবাজার যান। গতকাল সেতুতে যানজট থাকায় আগানগর ঘাট থেকে খেয়ানৌকায় করে নদী পার হয়ে মিটফোর্ড ঘাটে যান। এরপর সেখান থেকে হেঁটে কর্মস্থলে গিয়েছিলেন। কিন্তু আজ তেমন যানজট নেই। তাই বাসে করে কারখানায় যাচ্ছেন।

সওজ কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপসহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন বলেন, গতকাল পোস্তগোলা সেতুর সংস্কারকাজের জন্য সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। আজ ভোররাত থেকে আবার হালকা যানবাহনের অনুমতি দেওয়া হয়েছে। তবে সংস্কারকাজের জন্য আজ রোববার দিবাগত রাত ১২টা থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net