শনিবার, জুলাই ১৩, ২০২৪

বিএনপির ১৫ নেতার কারাদণ্ড মাঠ ফাঁকা করার ষড়যন্ত্র: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা আগেই বলেছি এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়

by ঢাকাবার্তা ডেস্ক
বিএনপির ১৫ নেতার কারাদণ্ড মাঠ ফাঁকা করার ষড়যন্ত্র: রিজভী

ঢাকাবার্তা ডেস্ক।।

ভাটারা থানার একটি নাশকতা মামলায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, সাবেক এমপি আহসান হাবিব লিংকনসহ ১৫ জনের ৪ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে নিম্ন আদালত এ আদেশ দেন। এবং আসামিদের অবিলম্বে আত্মসমর্পণের নির্দেশ দেন।

এ কারাদণ্ডের বিরুদ্ধে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আমরা আগেই বলেছি এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। সরকার নির্বাচনী মাঠ খালি রাখতেই এলাকায় জনপ্রিয় নেতাদের সাজানো মামলার কারাদণ্ড দিয়ে জেলে ঢুকাচ্ছে। এসব রায় ফরমায়েশি রায়।

 

তিনি বলেন, এতদিন রায় দিলো না, অথচ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনী মাঠ শূন্য রাখতে দিনরাত কোর্ট বসিয়ে একদিনে ১৫ থেকে ২০ জন সাক্ষী এনে মামলা দ্রুত নিষ্পত্তি করে নেতাদের জেলে ঢুকানো হচ্ছে। জেল-জুলুম দিয়ে, ভয় দেখিয়ে লাভ নেই। বিএনপি নির্বাচনে যাবে না, এবং একদলীয় নির্বাচন এদেশে হতে দিবে না।

এ বিষয়ে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, আমার বিরুদ্ধে দেয়া রায়ে আমি বিচলিত নই। সারাদেশই একটি বন্দিশালা। আজকে খালেদা জিয়া অন্তরীণ, তারেক রহমানকে দেশান্তরী করে রাখা হয়েছে। সবাই খালেদা জিয়া ও তারেক রহমান হয়েই এই জালিম সরকারের বিরুদ্ধে লড়াই করে যাচ্ছে।

 

আরও পড়ুনঃ নয়াপল্টনে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে সমাবেশ চলছে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net