বুধবার, মে ২২, ২০২৪

বিজয়ের বর্ণিল সাজে জাবি ক্যাম্পাস

সরেজমিনে ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শহীদ মিনার পর্যন্ত সড়কের দুইপাশ, অ্যাকাডেমিক ভবন, প্রশাসনিক ভবন ও  আবাসিক হলগুলোতে করা হয়েছে আলোকসজ্জা। সন্ধ্যার পরই রঙিন আলোয় ঝলমলিয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

by ঢাকাবার্তা ডেস্ক
বিজয়ের বর্ণিল সাজে জাবি ক্যাম্পাস

স্টাফ রিপোর্টার।।

বিজয়ের ৫৩তম বছরকে বরণ করে নিতে বর্ণিল সাজে সেজেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি)। বিশ্ববিদ্যালয়ের সবখানে বিরাজ করছে এক উৎসবমুখর পরিবেশ। সরেজমিনে ঘুরে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শহীদ মিনার পর্যন্ত সড়কের দুইপাশ, অ্যাকাডেমিক ভবন, প্রশাসনিক ভবন ও  আবাসিক হলগুলোতে করা হয়েছে আলোকসজ্জা। সন্ধ্যার পরই রঙিন আলোয় ঝলমলিয়ে ওঠে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দৃষ্টিনন্দন আলোকসজ্জা মুগ্ধ করছে সবাইকে। সন্ধ্যা নেমে আসার সঙ্গে সঙ্গে জ্বলে উঠছে লাল-সবুজ আলো। যেন একখণ্ড লাল-সবুজের পতাকায় পরিণত হয়েছে এই ক্যাম্পাস। ক্যাম্পাস ঘুরে ঘুরে বর্ণিল ক্যাম্পাসের সৌন্দর্য উপভোগ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পাশাপাশি অনেকে এই দৃশ্য ধারণ করে রাখছেন ক্যামেরায়।

রাতের ক্যাম্পাসের সৌন্দর্য দেখতে বের হয়েছেন দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আল মামুন বিশ্বাস শুভ। তিনি বলেন, “প্রতিটি জাতির জন্যই তার বিজয় দিবস আনন্দের-গর্বের। বিজয়ের আনন্দ উপভোগ করতে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়। বিশ্ববিদ্যালয়ের এই রূপ দেখে আমি মুগ্ধ।” এদিকে, প্রতিবছরের মতো এবারও আবাসিক হলগুলোর শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য বিশেষ ভোজের (ফিস্ট) আয়োজন করা হয়েছে। এতে জনপ্রতি বাজেট ধরা হয়েছে ৪৯০ টাকা।

 

এ বিষয়ে প্রভোস্ট কমিটির সভাপতি ও রোকেয়া হলের প্রভোস্ট অধ্যাপক নিগার সুলতানা বলেন, ‘প্রতিবারের মতো এবারও বিজয় দিবসের বিশেষ ভোজের আয়োজন করা হয়েছে। খাবারের মেন্যু হিসেবে থাকছে পোলাও, রোস্ট, খাসির রেজালা, মুগডাল, মিষ্টি ও ফল। এছাড়া হলভেদে বিশেষ আয়োজনের ব্যবস্থা থাকবে। আমরা আশা করছি শিক্ষার্থীরা ফিস্ট উপভোগ করবে।’

বিজয় দিবস উপলক্ষে ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে আয়োজন করা হয়েছে বিজয় মেলার। একইদিন ছাত্রীদের জন্য আয়োজিত উপাচার্য কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনাল পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

 

আরও পড়ুন: লেনদেন বন্ধের ঝুঁকিতে এস আলম পরিবারের ৫ ইসলামি ব্যাংক

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net