বুধবার, মে ২২, ২০২৪

বিজয় মেলার শেষ দিন আজ

৮০টির বেশি স্টল নিয়ে উদ্যোক্তারা তাঁদের নানা রকম পণ্যসামগ্রী নিয়ে আছেন এ প্রদর্শনীতে। ১৪ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত থাকছে বিজয় মেলার এ প্রদর্শনী

by ঢাকাবার্তা ডেস্ক
বিজয় মেলার শেষ দিন আজ

স্টাফ রিপোর্টার।।

বাংলাদেশের ৫৩তম মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে তিন দিনব্যাপী বিজয় মেলা। ৮০টির বেশি স্টল নিয়ে উদ্যোক্তারা তাঁদের নানা রকম পণ্যসামগ্রী নিয়ে আছেন এ প্রদর্শনীতে। ১৪ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত থাকছে বিজয় মেলার এ প্রদর্শনী।

প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত থাকছে বিজয় মেলার এ প্রদর্শনী ।। ঢাকাবার্তা।।

প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত থাকছে বিজয় মেলার এ প্রদর্শনী ।। ঢাকাবার্তা।।

এই বিজয় মেলায় ১০টি প্রতিষ্ঠান রয়েছে স্পনসর হয়ে। লাল–সবুজকে ধারণ করে মেলার প্রদর্শনীতে ‘পূর্ণতা শিল্পশালা’ রয়েছে দেশীয় পণ্যের সমারোহ নিয়ে। বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী তাঁতশিল্পকে বিশ্বের বুকে একটি দেশি ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। পূর্ণতার এই স্টলে রয়েছে বাংলদেশের বিভিন্ন জেলা থেকে তাঁতিদের তৈরি শাড়ি, কম্বল, চাদর, গামছাসহ দেশীয় পণ্যের এক বিশাল সমারোহ।

পূর্ণতা শিল্পশালার স্বত্বাধিকারী ও ডিজাইনার সুলতানা জান্নাত জানান, আড়াই বছর ধরে কাজ করছেন তাঁরা তাঁত নিয়ে। সারা দেশে ছড়িয়ে–ছিটিয়ে থাকা তাঁতশিল্পীদের কাজগুলোকে একত্র করে ক্রেতাদের কাছে পৌঁছে দেন তিনি।

এই তাঁতের পণ্য বিক্রি বাড়লেই তাঁতিদের কাজ বাড়বে, তাঁদের আয়ের পথ সুগম হবে—এ নিয়েই কাজ করছে পূর্ণতা। এ উদ্যোগকে রিসাইক্লিং ও টেকসই উন্নয়নকে এগিয়ে নেওয়ার প্রয়াস বলেও জানান তিনি।

বিজয় মেলার এ প্রদর্শনী চলবে ১৬ ডিসেম্বর বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত।

 

আরও পড়ুন: অক্টোবরে রিজার্ভ ছিল ১৬ বিলিয়ন ডলারের নিচে: আইএমএফ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net