রবিবার, মে ১৯, ২০২৪

বিপুল চাকমা হত্যায় খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবি

বিবৃতিতে দলের নেতারা অভিযোগ করে বলেন, পাহাড়ে ধারাবাহিকভাবে খুন, গুম, ধর্ষণের ঘটনা ঘটছে। কোনো ঘটনার বিচার তো হয়ই না বরং রাষ্ট্রীয় বাহিনীর মদদে পাহাড় দিন দিন আদিবাসী পাহাড়ি জনগোষ্ঠীর জন্য অনিরাপদ হয়ে উঠছে

by ঢাকাবার্তা ডেস্ক
বিপুল চাকমা হত্যায় খুনিদের দ্রুত গ্রেপ্তারের দাবি

স্টাফ রিপোর্টার।।

খাগড়াছড়ির পানছড়িতে পিসিপির সাবেক সভাপতি বিপুল চাকমাসহ চারজনকে হত্যায় ক্ষোভ এবং খুনিদের দ্রুততম সময়ে গ্রেপ্তারের দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। মঙ্গলবার (১২ ডিসেম্বর) এক বিবৃতিতে এ দাবি জানানো হয়।

বিবৃতিতে দলের নেতারা অভিযোগ করে বলেন, পাহাড়ে ধারাবাহিকভাবে খুন, গুম, ধর্ষণের ঘটনা ঘটছে। কোনো ঘটনার বিচার তো হয়ই না বরং রাষ্ট্রীয় বাহিনীর মদদে পাহাড় দিন দিন আদিবাসী পাহাড়ি জনগোষ্ঠীর জন্য অনিরাপদ হয়ে উঠছে। দেশের গণতন্ত্রমনা, প্রগতিশীল মানুষেরা বার বার পাহাড় থেকে সেনা ছাউনি প্রত্যাহারের দাবি করে আসলেও বাস্তবে তার উল্টো চিত্র দেখা যায়। সরাসরি রাষ্ট্রীয় বাহিনীর মদদে চলে খুন-গুম-ধর্ষণের মত ঘৃণ্য নৃশংস ঘটনা।

বিবৃতিতে আরও বলা হয়, সাংগঠনিক কাজে বিপুল চাকমাসহ মোট ৭ জন ব্যক্তি লোগাঙ এলাকায় গিয়েছিলেন। সেখানে অনিল পাড়া নামক এক গ্রামে একটি বাড়িতে অবস্থান করছিলেন। রাত ১০-১১ টার দিকে সশস্ত্র সন্ত্রাসীরা এসে ৪ জনকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। দ্রুততম সময়ে এ ঘটনার সাথে যারা যুক্ত তাদের গ্রেফতার ও বিচারের দাবি জানান তারা।

 

আরও পড়ুন: খাগড়াছড়িতে ইউপিডিএফের ৪ জনকে গুলি করে হত্যা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net