শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

বিশ্বকাপের সব মাঠে গরমের ভোগান্তি দূর করতে বিনা মূল্যে পানি

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ শুরুর সময় যে গ্যালারির অনেকটা ফাঁকা ছিল, কারণ ছিল তপ্ত আবহাওয়া

by ঢাকাবার্তা ডেস্ক
বিশ্বকাপের সব মাঠে গরমের ভোগান্তি দূর করতে বিনা মূল্যে পানি

আজ আহমেদাবাদে ইংল্যান্ড–নিউজিল্যান্ড ম্যাচ যখন শুরু হচ্ছিল, সেখানে তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ শুরুর সময় যে গ্যালারির অনেকটা ফাঁকা ছিল, তার অন্যতম কারণও ছিল তপ্ত এই আবহাওয়া।

এ ধরনের আবহাওয়ায় দর্শকদের কষ্ট দূর করতে গ্যালারিতে বিনা মূল্যে পানি সরবরাহের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। বিশ্বকাপের ১০টি ভেন্যুতে দর্শকদের জন্য থাকছে বোতলজাত বিশুদ্ধ পানি।

ইংল্যান্ড–নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরুর আগমুহূর্তে নিজের এক্স অ্যাকাউন্টে (সাবেক টুইটার) একটি টুইট করেন বিসিসিআই সচিব জয় শাহ। সেখানে তিনি লেখেন, ‘আমি গর্বের সঙ্গে ঘোষণা দিচ্ছি, ভারতের সব স্টেডিয়ামে দর্শকদের জন্য বিনা মূল্যে বোতলজাত বিশুদ্ধ পানি সরবরাহ করছি আমরা। চলুন, ২০২৩ ক্রিকেট বিশ্বকাপে অবিস্মরণীয় স্মৃতি তৈরি করি।’

জয় শাহ ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রাজ্য গুজরাটে বিশ্বকাপের উদ্বোধনীর পাশাপাশি শিরোপা নির্ধারণী ফাইনালও অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের বাকি ৯টি ভেন্যু হচ্ছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, পুনের মহারাষ্ট্র ক্রিকেট স্টেডিয়াম, হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়াম, বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম, চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়াম, কলকাতার ইডেন গার্ডেন, লক্ষ্ণৌর একানা ক্রিকেট স্টেডিয়াম, দিল্লির অরুণ জেটলি স্টেডিয়াম ও ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম।

৭ অক্টোবর ধর্মশালায় আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

আরও পড়ুনঃ ‘চ্যাম্পিয়ন’ ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু ‘রানার্সআপ’ নিউজিল্যান্ডের

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net