শনিবার, জুলাই ১৩, ২০২৪

বুয়েটে ছাত্রলীগের প্রবেশের সঙ্গে সংশ্লিষ্ট শিক্ষার্থীর সিট বাতিল

ইমতিয়াজ হোসেন রহিমের (স্টুডেন্ট নং-২১০৪১৪১) হলের সিট বাতিলের কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এছাড়া সার্বিক বিষয়ে তদন্তপূর্বক সুপারিশ প্রদান করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

by ঢাকাবার্তা ডেস্ক
BUET

বিদ্যাপীঠ ডেস্ক।।

মধ্যরাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ক্যাম্পাসে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের ঘটনায় অভিযুক্ত ২১ ব্যাচের পুরকৌশল বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রহিমের সিট বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার (২৯ মার্চ) রাতে বুয়েটের রেজিস্ট্রার (অ. দা.) অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইমতিয়াজ হোসেন রহিমের (স্টুডেন্ট নং-২১০৪১৪১) হলের সিট বাতিলের কথা উল্লেখ করে বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এছাড়া সার্বিক বিষয়ে তদন্তপূর্বক সুপারিশ প্রদান করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক ও স্নাতকোত্তর টার্ম বা সেমিস্টার ফাইনালসহ সব অ্যাকাডেমিক কার্যক্রম চলমান থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। প্রসঙ্গত, ২০১৯ সালে শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ছাত্ররাজনীতি নিষিদ্ধ হয় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে।

ক্যাম্পাসে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা শুক্রবার (২৯ মার্চ) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বিকাল থেকে শুরু করা আন্দোলন রাত ৮টার দিকে আনুষ্ঠানিকভাবে স্থগিত করেন। এ সময় আগামীকাল শনিবার (৩০ মার্চ) সকাল ৮টা থেকে পুনরায় অবস্থান কর্মসূচির ঘোষণা দেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এই বিজ্ঞপ্তি হাতে আসার পর আন্দোলনরত শিক্ষার্থীদের অবস্থান পরিবর্তন হবে কিনা জানতে যোগাযোগ করা হলে তারা জানান, এখনও আন্দোলনের বিষয়ে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। সিদ্ধান্ত নিয়ে পরে জানানো হবে।

 

আরও পড়ুন: ভারতীয় শাড়ি দিয়ে কাঁথা সেলাই করা হয়েছে: প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net