শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসানসহ মন্ত্রণালয়ের অধীন সব সংস্থা প্রধান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত থাকবেন। বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

by ঢাকাবার্তা ডেস্ক
বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে যাবেন প্রধানমন্ত্রী

বাণিজ্য ডেস্ক।।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বাণিজ্য মন্ত্রণালয়ের সব কর্মকর্তার সঙ্গে বৈঠক করবেন। বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসানসহ মন্ত্রণালয়ের অধীন সব সংস্থা প্রধান ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সেখানে উপস্থিত থাকবেন। বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আসন্ন রমজানে সব নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রাখতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এর জন্য অর্থ, খাদ্য, কৃষি ও শিল্প মন্ত্রণালয়কেও সমন্বিতভাবে উদ্যোগ নেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। এর অংশ হিসেবে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে আন্তঃমন্ত্রণালয় বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী কয়েকটি নিত্যপণ্যের শুল্কহার কমানোর প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর এই চার পণ্যের শুল্কহার কমানোর বিষয়ে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) নির্দেশনা দিয়েছেন তিনি।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বুধবার (৭ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণলয়ের অধীন সংস্থাগুলোর প্রধানদের সঙ্গে প্রস্তুতিমূলক বৈঠক করবেন বাণিজ্য প্রতিমন্ত্রী। তিনি জানান,  চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুরে শুল্ক কমানো সংক্রান্ত প্রজ্ঞাপন ৮ ফেব্রুয়ারি মধ্যেই জারি হয়ে যাবে। আগামী ৮ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বাণিজ্য মন্ত্রণালয়ে আসার আগেই এই চার পণ্যের শুল্ক কমানো সংক্রান্ত অর্ডার (প্রজ্ঞাপন) হয়ে যাবে বলে আশা করছি।

চতুর্থ দফায় প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ ও সরকার গঠনের একমাস পূর্ণ হওয়ার আগেই সচিবালয়ে আসছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, পরবর্তীতে অন্যান্য মন্ত্রণালয়ও পরিদর্শন করবেন তিনি।

 

 

আরও পড়ুন: চার বিয়ে পর্যন্ত কর নির্ধারণ

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net