রবিবার, মে ১৯, ২০২৪

ভিনিসিয়ুস ঝলকে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

বার্সা রক্ষণে জুড বেলিংহাম, রদ্রিগো ও ভিনিসিয়ুস শুরু থেকে আতঙ্ক তৈরি করছিল। বিশেষ করে হাই লাইন ধরে খেলছিল তারা। তাতে ৭ মিনিটে আসে প্রথম গোল।

by ঢাকাবার্তা ডেস্ক
ভিনিসিয়ুস ঝলকে স্প্যানিশ সুপার কাপ রিয়ালের

খেলা ডেস্ক।।

স্প্যানিশ সুপার কাপে গত আসরে রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করেছিল বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে এবার বার্সাই বিধ্বস্ত হয়েছে এক ভিনিসিয়ুস জুনিয়রের কাছে! সৌদি আরবে ফাইনালে তাদের ৪-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। মরুর বুকের এল ক্লাসিকোতে খেলার প্রতিটি বিভাগে আধিপত্য বিস্তার করে খেলেছে রিয়াল। ভিনিসয়ুসকে কোনওভাবেই বার্সা সামাল দিতে পারেনি। বরং শেষ দিকে খেই হারিয়ে দশ জনের দলে পরিণত হয়েছে। ৭১ মিনিটে ব্রাজিলিয়ান তারকাকে দু’বার ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছেড়েছেন রোনাল্ড আরাহো।

বার্সা রক্ষণে জুড বেলিংহাম, রদ্রিগো ও ভিনিসিয়ুস শুরু থেকে আতঙ্ক তৈরি করছিল। বিশেষ করে হাই লাইন ধরে খেলছিল তারা। তাতে ৭ মিনিটে আসে প্রথম গোল। বেলিংহামের অসাধারণ অ্যাসিস্টে জাল কাঁপান ভিনি। তিন মিনিট পর ব্রাজিলিয়ান তারকার সুবাদে আসে দ্বিতীয় গোলটিও। লং পাস দিয়ে দানি কারভাহাল রদ্রিগোকে খুঁজে নেন। তার দেওয়া বল থেকে জাল কাঁপান ভিনিসিয়ুস।

তার পর বার্সাও পাল্ট আক্রমণে যাওয়ার চেষ্টা করেছে। গোলও পেতে যাচ্ছিল। কিন্তু ফেরান তোরেসের হাফ ভলি গিয়ে আঘাত করে ক্রস বারে। ফিরতি বলে লেভানদোভস্কি চেষ্টা করলেও দারুণ রিফ্লেক্সে তা সেভ করেন রিয়াল মাদ্রিদ গোলকিপার আন্দ্রি লুনিন।

৩৩ মিনিটে অবশেষে লেভানদোভস্কির বুলেট গতির শটে ব্যবধান ২-১ করে বার্সা। কিন্তু বার্সার লড়াইটা ছিল ওই পর্যন্তই। ৩৯ মিনিটে পেনাল্টি থেকে ভিনি হ্যাটট্রিক পূরণ করলে ৬৪ মিনিটে রদ্রিগোর চতুথ গোলে  একাধিপত্য প্রতিষ্ঠা করেছে রিয়াল।  এই পরাজয় নিঃসন্দেহে বার্সা কোচ জাভির ওপর বাড়তি চাপ তৈরি করছে। লা লিগায় তারা চারে অবস্থান করছে ৪১ পয়েন্ট নিয়ে। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে তারা পিছিয়ে ৭ পয়েন্টে।

 

আরও পড়ুন: আট গোলের রোমাঞ্চে শেষ হাসি রিয়ালের

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net