রবিবার, মে ১৯, ২০২৪

‘ভুলবশত’ নিজেদের তিন জিম্মিকে হত্যা করলো ইসরায়েলি সেনারা

এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, ‘শুজাইয়াতে যুদ্ধের সময় ইসরায়েলি সেনাবাহিনী ভুলবশত তিনজন ইসরায়েলি জিম্মিকে হুমকি হিসেবে চিহ্নিত করেছিল। ফলস্বরূপ, তাদের দিকে গুলি চালায় সেনারা এবং তারা নিহত হয়।’

by ঢাকাবার্তা ডেস্ক
‘ভুলবশত’ নিজেদের তিন জিম্মিকে হত্যা করলো ইসরায়েলি সেনারা

বিদেশ ডেস্ক।।

গাজায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর হাতে জিম্মি তিন ইসরায়েলিকে শুক্রবার (১৫ ডিসেম্বর) হত্যা করেছে ইসরায়েলি সেনারা। ইসরায়েলি সামরিক কর্মকর্তারা জানিয়েছেন, ‘ভুলবশত’ তাদের হুমকি হিসেবে চিহ্নিত করে হত্যা করা হয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর জানিয়েছে। শুক্রবার ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, গাজায় ফিলিস্তিনি গোষ্ঠীর সঙ্গে যুদ্ধের সময় ওই জিম্মিরা নিহত হন। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তারা বলেন, এই ঘটনার তদন্তে ‘পূর্ণ স্বচ্ছতা’ থাকবে, যা ‘পর্যালোচনার অধীনে’ রয়েছে।

এক বিবৃতিতে সেনাবাহিনী বলেছে, ‘শুজাইয়াতে যুদ্ধের সময় ইসরায়েলি সেনাবাহিনী ভুলবশত তিনজন ইসরায়েলি জিম্মিকে হুমকি হিসেবে চিহ্নিত করেছিল। ফলস্বরূপ, তাদের দিকে গুলি চালায় সেনারা এবং তারা নিহত হয়।’ সাম্প্রতিক দিনগুলোতে ওই এলাকায় ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সেনারা তুমুল লড়াইয়ে লিপ্ত হয়েছে। ইসরায়েলি কর্তৃপক্ষের মতে, ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামলার সময় ফিলিস্তিনি গোষ্ঠীগুলো প্রায় ২৫০ জিম্মিকে গাজায় নিয়ে যায়। এসময় তাদের হামলায় প্রায় এক হাজার ২০০ ইসরায়েলি নিহত হন।

 

আরও পড়ুন: দুই রাষ্ট্রভিত্তিক সমাধান প্রত্যাখ্যান করলেন ইসরায়েলের রাষ্ট্রদূত

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net