বুধবার, মে ২২, ২০২৪

মন্ত্রীদের বাসভবনে পাঠানো হয়েছে ৪০ নতুন গাড়ি

সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনের পার্কিং জোনে এসব গাড়ি রাখা হয়েছে৷বিকেল ৪টার দিকে এসব গাড়ি নতুন মন্ত্রীদের বাসভবনে পাঠানো হয়েছে।

by ঢাকাবার্তা ডেস্ক
মন্ত্রীদের বাসভবনে পাঠানো হচ্ছে ৪০ নতুন গাড়ি

রাজনীতি ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন মন্ত্রীসভা গঠিত হবে আজ। নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের জন্য প্রস্তুত রাখা হয়েছে ৪০টি নতুন গাড়ি। পরিবহনপুল থেকে এসব গাড়ি বুঝে নিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনের পার্কিং জোনে এসব গাড়ি রাখা হয়েছে৷বিকেল ৪টার দিকে এসব গাড়ি নতুন মন্ত্রীদের বাসভবনে পাঠানো হয়েছে। এই গাড়িতে চড়েই সন্ধ্যা ৭টায় বঙ্গবভবনে শপথ গ্রহণের জন্য যাবেন নতুন মন্ত্রীরা।

৩৬ জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর জন্য ৩৬টি গাড়ি রাখা হয়েছে। পাশাপাশি অতিরিক্ত আরও চারটি গাড়ি প্রস্তুত রয়েছে, যাতে চাওয়ামাত্রই দেওয়া যায়। টয়োটা ক্যামরি হাইব্রিড মডেলের গাড়িগুলো পূর্ণ মন্ত্রীদের জন্য প্রস্তুত করা হয়েছে। ২৫০০ সিসির এই গাড়ির মূল্য প্রকারভেদে ৮৫ থেকে ৯০ লাখ টাকা পর্যন্ত। আর প্রতিমন্ত্রীদের জন্য প্রস্তুত করা হয়েছে মিতশুবিশি ল্যান্সার ইএক্স মডেলের গাড়ি। ১৬০০ সিসির এসব গাড়ির মূল্য ২০ থেকে ২৫ লাখ টাকার কাছাকাছি। তবে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের মধ্যে কেউ যদি নিজস্ব গাড়ি ব্যবহার করে বঙ্গভবনে যেতে চান তবে তারা সেভাবেই যাবেন। সেক্ষেত্রে এই গাড়িগুলো তাদের পেছনে পেছনে বঙ্গভবনে যাবে।

মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছেন, নতুন সরকার গঠনের জন্য মন্ত্রিপরিষদের শপথ গ্রহণ আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এখন শুধু সময়ের অপেক্ষা। আজ সন্ধ্যা ৭টায় বঙ্গভবনের দরবার হলে নতুন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার মন্ত্রিপরিষদের সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

 

আরও পড়ুন: মন্ত্রী হচ্ছেন পাপন, বিসিবি সভাপতি পদের কী হবে

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net