বুধবার, মে ২২, ২০২৪

মন্ত্রী হচ্ছেন পাপন, বিসিবি সভাপতি পদের কী হবে

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের একটি তালিকা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। সেখানে পূর্ণমন্ত্রীর তালিকায় আছে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য পাপনের নাম।

by ঢাকাবার্তা ডেস্ক
মন্ত্রী হচ্ছেন পাপন, বিসিবি সভাপতি পদের কী হবে

রাজনীতি ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। এই নিয়ে চতুর্থবারের মতো সংসদ সদস্য হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি। আজ নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথও হয়েছে। এর মধ্যে জানা গেছে, প্রথমবারের মতো মন্ত্রিপরিষদ সদস্য হচ্ছেন পাপন ৷ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের একটি তালিকা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। সেখানে পূর্ণমন্ত্রীর তালিকায় আছে কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য পাপনের নাম।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের একটি তালিকা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। ঢাকাবার্তা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের একটি তালিকা ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে। ঢাকাবার্তা।

 

পাপন মন্ত্রিত্ব পেলে বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন কি না, এ ব্যাপারটিও আলোচনায় আছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক প্রভাবশালী বোর্ড পরিচালক আজকের পত্রিকাকে জানিয়েছেন, মন্ত্রিত্বের সঙ্গে বিসিবি সভাপতির দায়িত্বের কোনো সম্পর্ক নেই। এর আগেও কয়েকজন মন্ত্রী বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাপনও একইভাবে চালিয়ে যাবেন। আর বিসিবি সভাপতি পদটি বোর্ডের কাউন্সিলরদের ভোটে নির্বাচিত পদ। বিসিবির সভাপতিত্ব ছেড়ে দেওয়ার কোনো বিষয় এখনো আসেনি।

অতীতে মন্ত্রিত্বের পাশাপাশি বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন আনিসুল ইসলাম মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও সাবের হোসেন চৌধুরীর মতো রাজনীতিকেরা। গুঞ্জন যদি সত্য হয়, পাপন বিসিবির দায়িত্ব পালন করে যাবেন কি না, সেটি তাঁর নিজের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছে। কিছুদিন আগে অবশ্য সংবাদমাধ্যমকে বলেছিলেন, তিনি আর বেশি দিন বিসিবির দায়িত্বে থাকবেন না। ২০২১ সালের আগস্টে তৃতীয় দফায় নির্বাচিত হওয়ার পর পাপনের নেতৃত্বে বর্তমান বোর্ডের মেয়াদ শেষ হবে আগামী বছরের আগস্টে ৷

 

আরও পড়ুন: নতুন মন্ত্রিসভায় ‘ডাক পেলেন’ যারা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net