বুধবার, মে ২২, ২০২৪

মস্কো হামলার সন্দেহভাজনদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে

অভিযুক্ত চারজন হলেন দালেরদজন মিরজোয়েভ, সাইদাকরামি মুরোদালি রাচাবালিজোদা, সামসিদিন ফারিদুনি এবং মোহাম্মদসোবির ফায়জোভ

by ঢাকাবার্তা ডেস্ক
মস্কো হামলার সন্দেহভাজনদের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে

বিদেশ ডেস্ক।।

মস্কোর একটি কনসার্ট হলে নৃশংস হামলার অভিযোগে আটক চার সন্দেহভাজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে।তাদেরকে আদালতে হাজির করা হয়েছে বলে জানিয়েছে রাশিয়ার নিরাপত্তা সংস্থা।  মঙ্গলবার (২৬ মার্চ) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে। রবিবার মধ্য রাতে সন্দেহভাজনদের মস্কোর একটি আদালতে নেওয়া হয়। এসময় তিনজনের শরীরে গুরুতর আঘাতের চিহ্ন দেখা গেছে। চতুর্থ সন্দেহভাজনকে হুইল চেয়ারে করে আদালত কক্ষে নেওয়া হয়।

অভিযুক্ত চারজন হলেন দালেরদজন মিরজোয়েভ, সাইদাকরামি মুরোদালি রাচাবালিজোদা, সামসিদিন ফারিদুনি এবং মোহাম্মদসোবির ফায়জোভ। মধ্য এশিয়ার দেশ তাজিকিস্তানের পাসপোর্টধারী সন্দেহভাজনরা অস্থায়ী বা মেয়াদোত্তীর্ণ ভিসায় রাশিয়ায় কাজ করেছিল।তাদেরকে সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হতে পারে। রাশিয়ার সংবাদমাধ্যম আরআইএ জানিয়েছে, প্রথম সন্দেহভাজন ৩২ বছর বয়সী মিরজোয়েভের মুখে ক্ষত চিহ্ন ছিল। তিন মাসের ভিসায় সাইবেরিয়ার একটি শহরে কাজ করলেও, তার মেয়াদ শেষ হয়ে গিয়েছিল।

দ্বিতীয় সন্দেহভাজন রাচাবালিজোদার জন্ম ১৯৯৪ সালে। ফোলা চোখ ও কানে ব্যান্ডেজসহ আদালতে হাজির করা হয় তাকে।  তৃতীয় ফারিদুনির জন্ম ১৯৯৮ সালে। শিল্প নগরীর পোডলস্কেরএকটি কারখানায় কাজ করতেন তিনি। এই তিনজনই সন্ত্রাসী হামলার সাথে জড়িতের অভিযোগ স্বীকার করেছে। তবে চতুর্থ ফায়জোভ হুইলচেয়ারে প্রায় অচেতন থাকায় তার বক্তব্য বোঝা যায়নি বলে জানিয়েছে আরআইএ ।

চারজনের শরীরেই প্রচণ্ড মারধরের চিহ্ন দেখা গেছে ভিডিও ফুটেজে। রাশিয়ার সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের ছবি ও ভিডিও দেখা গেছে।

 

আরও পড়ুন: নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাস

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net