শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

‘মাদক’ ব্যবহারে নিষিদ্ধ জিম্বাবুয়ের দুই অলরাউন্ডার

তাদের চারমাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পাশাপাশি জরিমানা হিসেবে বেতন থেকে কেটে নেওয়া হচ্ছে ৫০ শতাংশ!

by ঢাকাবার্তা ডেস্ক
‘মাদক’ ব্যবহারে নিষিদ্ধ জিম্বাবুয়ের দুই অলরাউন্ডার

খেলা ডেস্ক।।

‘বিনোদনমূলক মাদক’ ব্যবহার করে সব ধরনের ক্রিকেটে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন জিম্বাবুয়ের দুই অলরাউন্ডার ওয়েসলি মাধেভেরে ও ব্র্যান্ডন মাভুতা। তাদের চারমাসের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পাশাপাশি জরিমানা হিসেবে বেতন থেকে কেটে নেওয়া হচ্ছে ৫০ শতাংশ!গত সপ্তাহে ঘরোয়াভাবে হওয়া ডোপিং টেস্টে পজিটিভ হওয়ায় আরেক ব্যাটার কেভিন কাসুজাকেও নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়েছে। তাকে সব ধরনের ক্রিকেটে অনতিবিলম্বে নিষিদ্ধ করা হয়েছে।

মাধেভেরে ও মাভুতা মূলত গত মাসে ঘরোয়াভাবে হওয়া ডোপ টেস্টে পজিটিভ হয়েছিলেন। বিষয়টা প্রতিযোগিতা বহির্ভুত করা হয়েছিল। ওই ঘটনায় তাৎক্ষণিকভাবে নিষিদ্ধ ঘোষিত হন তারা। তবে বুধবার এক শুনানির পর নিষেধাজ্ঞার শাস্তিটির ব্যাপ্তি জানিয়ে দেওয়া হয়েছে। বোর্ডের দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, সেখানে তারা কোড অব কন্ডাক্ট ভঙ্গের বিষয়টি স্বীকার করেছেন।

 

এই সময়ে তাদের পুনর্বাসন নজরে রাখবে জিম্বাবুয়ের মেডিক্যাল বিভাগ। পাশাপাশি তাদের হাইপারফরম্যান্স প্রোগ্রামে অনুশীলনের নির্দেশ দেওয়া হয়েছে।  ডিসেম্বরের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষে হওয়া হোম সিরিজে দলের সঙ্গে ছিলেন তারা। মাধেভেরে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন। মাভুতা অবশ্য শেষ টি-টোয়েন্টির পাশাপাশি খেলেছেন তিন ওয়ানডে।

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net