শনিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৪

মার্কিন সেনাদের ওপর হামলার দায় স্বীকার করলো ইরাকি প্রতিরোধ গোষ্ঠী

ইসলামিক রেজিস্ট্যান্স জানিয়েছে, ‘রবিবার সিরিয়ার আশ শাদ্দাদি এবং রুকবান ঘাঁটিসহ ফিলিস্তিনের ভুলন নৌ কেন্দ্রে হামলা চালিয়েছে।’  তাদের দাবি, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ‘ইহুদিবাদী ইসরায়েলিদের চালানো গণহত্যার প্রতিক্রিয়ায় এই হামলা চালানো হয়েছে’।

by ঢাকাবার্তা ডেস্ক
মার্কিন সেনাদের ওপর হামলার দায় স্বীকার করলো ইরাকি প্রতিরোধ গোষ্ঠী

বিদেশ ডেস্ক।।

সিরিয়ায় যুক্তরাষ্ট্রের একটি সামরিক ঘাঁটিতে মার্কিন সেনাদের হামলার দায় স্বীকার করেছে একটি ইরাকি প্রতিরোধ গোষ্ঠী। রবিবার (২৮ জানুয়ারি) ইসলামিক রেজিস্ট্যান্স নামের গোষ্ঠীটি ইউএস টাওয়ার ২২ সামরিক ফাঁড়িসহ আরও কয়েকটি স্থানে হামলা করার দায় স্বীকার করেছে। রবিবারের ওই হামলায় তিন মার্কিন সেনা নিহত এবং আরও বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন।

এক বিবৃতিতে ইসলামিক রেজিস্ট্যান্স জানিয়েছে, ‘রবিবার সিরিয়ার আশ শাদ্দাদি এবং রুকবান ঘাঁটিসহ ফিলিস্তিনের ভুলন নৌ কেন্দ্রে হামলা চালিয়েছে।’  তাদের দাবি, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ‘ইহুদিবাদী ইসরায়েলিদের চালানো গণহত্যার প্রতিক্রিয়ায় এই হামলা চালানো হয়েছে’।

গোষ্ঠীটি আরও জানিয়েছে, ‘শত্রুদের দুর্গ’ লক্ষ্য করে হামলা অব্যাহত রাখবে তারা। রবিবার জর্ডান ও মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, জর্ডান-সিরিয়া সীমান্তের কাছে আল-তানফ নামে মার্কিন সামরিক ঘাঁটিতে ড্রোন হামলার ঘটনায় ৩ মার্কিন সেনা নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ২৮ সেনা।

এই হামলার জন্য ইরানেকে দায়ী করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জর্ডানের কর্মকর্তারা বলছিলেন, এই হামলার ঘটনাটি জর্ডানের মাটিতে ঘটেনি। এটি আসাদ সরকারের নিয়ন্ত্রণের বাইরে সিরিয়ার একটি সীমান্ত এলাকায় ঘটেছিল।

 

আরও পড়ুন: জর্ডানে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা, নিহত ৩

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net