শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

মাশরাফির সিলেটকে হেসে খেলে হারালো চট্টগ্রাম

এদিন ছন্নছাড়া ব্যাটিংয়ে মাত্র ১৩৭ রান তুলতে পারে স্বাগতিক দল। ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে সেই লক্ষ্য তাড়া করে ৮ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে চট্টগ্রাম।

by ঢাকাবার্তা ডেস্ক
মাশরাফির সিলেটকে হেসে খেলে হারালো চট্টগ্রাম

খেলা ডেস্ক।।

চলতি বিপিএলে ছন্নছাড়া ক্রিকেট খেলছে গতবারের রানার্সআপ সিলেট স্ট্রাইকার্স। মিরপুরে টানা দুই ম্যাচ হেরে জয়ের খোঁজে ছিল  মাশরাফিরা। কিন্তু কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে সিলেটে প্রথম ম্যাচে হারের পর সোমবার চট্টগ্রামের বিপক্ষেও একই পরিণতি হলো মাশরাফির দলটির। এদিন ছন্নছাড়া ব্যাটিংয়ে মাত্র ১৩৭ রান তুলতে পারে স্বাগতিক দল। ১৭.৪ ওভারে ২ উইকেট হারিয়ে সেই লক্ষ্য তাড়া করে ৮ উইকেটের দারুণ জয় তুলে নিয়েছে চট্টগ্রাম। এটি শুভাগত হোমদের চতুর্থ জয়। ৮ পয়েন্ট নিয়ে আপাতত টেবিলের শীর্ষেও উঠেছে তারা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রামের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে মাশরাফিরা বেশি দূর যেতে পারেনি। জবাবে শুরুতে আবিষ্কা ফার্নান্দো সাজঘরে ফিরলেও রানের গতি থামেনি চট্টগ্রামের। টম ব্রুস ও তানজিদ হাসান তামিম মিলে ৬৫ বলে ৮৯ রানের জুটিতে দলকে ভিত গড়ে দিয়েছেন। জুনিয়র তামিম ৪০ বলে ৫০ রান করে আউট হন। ব্রুস ৪৪ বলে অপরাজিত থাকেন ৫১ রানে। শাহাদাত হোসেন দিপুও ১১ বলে ১৩ রানের অপরাজিত ইনিংস খেলেন।

সিলেট স্ট্রাইকার্সের বোলারদের মধ্যে হেরি টেক্টর ও তানজিম হাসান সাকিব একটি করে উইকেট নিয়েছেন। মাশরাফি এদিন মাত্র এক ওভার বোলিং করেছেন। ১ ওভারে ১৪ রান খরচায় উইকেট শূন্য ছিলেন তিনি। এর আগে টস জিতে চলতি টুর্নামেন্টে প্রথমবার কোন দল ব্যাট করার সিদ্ধান্ত নেয়। সিলেট ব্যাটিংয়ে নেওয়ার যথার্থতা প্রমাণ করতে পারেননি। শুরুতেই দুই ওপেনার মোহাম্মদ মিঠুন (১)  ও নাজমুল হোসেন শান্ত (৫) দ্রুত সাজঘরে ফেরেন। ৮ রানে দুই উইকেট হারানোর পর হ্যারি টেক্টর ও জাকির হাসান মিলে প্রাথমিক বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেছেন। জাকির ২৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩১ রান করে আউট হলে ভাঙে ৫৭ রানের তৃতীয় উইকেট জুটি। এরপর রায়ান বার্লকে সঙ্গে নিয়ে টেক্টর আরও ৪২ রানের জুটি গড়েন। কিন্তু বেশি দূর যেতে পারেননি আইরিশ ব্যাটার। রানের চাপ বাড়ায় টেক্টর লম্বা শট খেলতে গিয়েছিলেন। তাতে আবিষ্কা ফার্নান্দোর হাতে ক্যাচ দিয়ে ৪৫ রানে বিদায় নেন তিনি। ৪২ বলে ২ চার ও ১ ছক্কায় আইরিশ এই ব্যাটার নিজের ইনিংসটি সাজিয়েছেন। তার পর বার্লের ২৯ বলে ৩৪ এবং আরিফুলের ১২ বলে ১৭ রানের ইনিংসে সিলেট ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান সংগ্রহ করে।

চট্টগ্রামের বোলারদের মধ্যে বিল্লাল খান ২৪ রানে নেন তিনটি উইকেট। ম্যাচসেরাও তিনি। এছাড়া নিহাদউজ্জামান নেন একটি উইকেট।

 

আরও পড়ুন: সিলেটে বিসিবির তদন্ত কমিটির সামনে তামিম-সাকিব

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net