বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

মাশরাফিসহ নির্বাচনে ক্রীড়াঙ্গনের ফলাফল

এবারের নির্বাচনে অংশ নেন ক্রিকেট-ফুবলসহ ক্রীড়াঙ্গনের একাধিক ব্যক্তি। তাদের বেশিরভাগই বিশাল ব্যবধানে জিতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন

by ঢাকাবার্তা ডেস্ক
মাশরাফিসহ নির্বাচনে ক্রীড়াঙ্গনের ফলাফল

নির্বাচন ডেস্ক।।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়েছে আজ। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা এই ভোটের ফলাফল আসতে শুরু করেছে। এবারের নির্বাচনে অংশ নেন ক্রিকেট-ফুবলসহ ক্রীড়াঙ্গনের একাধিক ব্যক্তি। তাদের বেশিরভাগই বিশাল ব্যবধানে জিতে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।বেসরকারী ফলাফল অনুযায়ী জানা গেছে,  বড় ব্যবধানে জয় পেয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন তিনি।

এদিকে কিশোরগঞ্জ-৬ আসনে নৌকা প্রতীক নিয়ে লড়ে ১ লাখ ২৪ হাজার ৪০৫টি ভোট পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল হোসেন মোমবাতি প্রতীক নিয়ে পেয়েছেন ২ হাজার ২৯৮টি ভোট। আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৯ হাজার ২৪৪ জন।

সাকিবের মতো প্রথমবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচনে নেমে জয় পেয়েছেন বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল। মৌলভীবাজার-২ আসন থেকে যেখানে তার নিকটম প্রতিদ্বন্দ্বী এ.কে.এম সফি আহমদ সালমান ট্রাক প্রতীক নিয়ে পেয়েছেন ১৫,৫৫২ ভোট সেখানে নাদের পেয়েছেন ৭২,৭১৮ ভোট। এই আসনে মোট ভোটার ২,২৮,৪৭২ জন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ যশোর-৩ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ১,২১,৯৩৭ ভোট পেয়ে সাংসদ নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহির কুমার ঈগল প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪,৭১০ ভোট।

বাফুফের সহ-সভাপতি আতাউর রহমান ভুঁইয়া মানিক নোয়াখালি-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হয়ে দাঁড়িয়ে হেরে গেছেন। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত খুলনা-৪ আসন থেকে জয়ের পথে এগিয়ে ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। জয় পেয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। গাজীপুর-২ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে দাঁড়িয়ে ১,০৩,৯৮৬ ভোট পান তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আলিম উদ্দিন ২২,১৮২ ভোট পেয়েছেন। কাছে গিয়েও জিততে পারেননি সাবেক ফুটবলার ও সাবেক উপমন্ত্রী আরিফ খান জয়। নেত্রকোণা-২ আসন থেকে ঈগল প্রতীক নিয়ে তিনি ৮৬,২৮৭টি ভোট পেয়েছেন। নৌকার প্রার্থী আশরাফুল আলী খান খসরু পেয়েছেন ১,০৫,৩৫৩ ভোট।

 

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net