শুক্রবার, মে ২৪, ২০২৪

মেসি-কোহলিকে ‘গুগলে’ টপকে ‘সম্মানিতবোধ’ করছেন রোনালদো

১৯৯৮ সালের ৪ঠা সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠিত হয় টেকনোলজি কোম্পানি গুগল। গত সেপ্টেম্বরে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স কোম্পানিটির ২৫ বছর পূর্তি হয়

by ঢাকাবার্তা ডেস্ক
মেসি-কোহলিকে 'গুগলে' টপকে ‘সম্মানিতবোধ’ করছেন রোনালদো

খেলা ডেস্ক।।

লিওনেল মেসির সঙ্গে ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথটা বেশ পুরনো। শিরোনামে আর্জেন্টাইন লিভিং লেজেন্ডকে ছাড়িয়ে যাওয়ার বিষয়টি বোধগম্য হলেও ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে পর্তুগিজ সুপারস্টারের যোগসূত্র দুর্বোধ্যই। খেলার মাঠে নয়; মেসি এবং কোহলিকে ‘সার্চ ইঞ্জিন’ গুগলের একটি রেকর্ডে টপকেছেন ক্রিস্টিয়ানো। পৌঁছে গেছেন শীর্ষে। রেকর্ড গড়ার পর সোশ্যাল মিডিয়ায় আনন্দ প্রকাশ করেন সিআরসেভেন।

১৯৯৮ সালের ৪ঠা সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় প্রতিষ্ঠিত হয় টেকনোলজি কোম্পানি গুগল। গত সেপ্টেম্বরে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স কোম্পানিটির ২৫ বছর পূর্তি হয়। সেই সুবাদে গত ১২ই ডিসেম্বর ‘গুগলে সর্বোচ্চ সার্চ’-এর একটি সমীক্ষা প্রকাশ করেছে গুগল। এতে অ্যাথলেট ক্যাটাগরিতে লিওনেল মেসি এবং বিরাট কোহলিকে টপকে গেছেন রোনালদো। অর্থাৎ, বিশ্বের সর্বাধিক খোঁজা অ্যাথলেট পর্তুগিজ সুপারস্টার।

 

গুগলের ইতিহাসে সর্বাধিকবার খোঁজা অ্যাথলেট হয়ে নিজের এক্স হ্যান্ডেলে একটি ভিডিও প্রকাশ করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সেখানে শিরোনামে লিখেন, ‘গুগলের ইতিহাসে সর্বাধিক সার্চকৃত অ্যাথলেট হয়ে সম্মানিতবোধ করছি।’ রোনালদোর পোস্টকৃত ভিডিওর শুরুটা হয় ‘গুগুলের সব সময়ের সর্বাধিকবার সার্চকৃত অ্যাথলেট’ শিরোনাম দিয়ে। এরপরই ভেসে ওঠে ক্রিস্টিয়ানো রোনালদোর আইকনিক ‘সুউউ’ সেলিব্রেশন। এরপর রোনালদো ভক্তদের একইরকম গোল উদ্যাপনের ভিডিও যুক্ত করা হয়। শেষে ক্রিস্টিয়ানো নিজে বলেন ‘সুউউ’। স্প্যানিশ শব্দটির অর্থ- (কিছু অর্জনের পর দৃঢ়তার সঙ্গে) ইয়েস !

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net