রবিবার, মে ১৯, ২০২৪

ম্যাচসেরা হয় সংবাদ সম্মেলনে ‘রাগ উগড়ে’ দিলেন ম্যাথিউস

নির্বাচকদের ‘এজেন্ডা’ বাস্তবায়নের শিকার ম্যাথিউস

by ঢাকাবার্তা ডেস্ক
ম্যাচসেরা হয় সংবাদ সম্মেলনে 'রাগ উগড়ে' দিলেন ম্যাথিউস

খেলা ডেস্ক।।

দীর্ঘদিন পর টি-টোয়েন্টিতে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। আর নেমেই দেখিয়েছেন অভিজ্ঞতার ভেলকি। দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন এই অলরাউন্ডার। ম্যাচসেরার পুরস্কারও এসেছে তার হাতে। এরপর দল থেকে বাদ পড়ার কারণ বলতে গিয়ে সংবাদ সম্মেলনে জমে থাকা রাগ উগড়ে দিয়েছেন এই লঙ্কান ক্রিকেটার।

ম্যাথিউসের সবটা রাগ ও ক্ষোভ শ্রীলঙ্কার আগের নির্বাচক প্যানেলকে নিয়ে, ‘গত দুটি এলপিএলেই আমি ভালো ব্যাটিং-বোলিং করেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে আমাকে নেওয়া হয়নি এবং সেটির কোনো কারণও আমাকে জানানো হয়নি। যদি “এজেন্ডা” বাস্তবায়নের ভাবনা থেকে সিদ্ধান্ত নেওয়া হয়, তাহলে এই ধরনের ব্যাপার ঘটতেই পারে।’

‘আমরা এমনকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতাই অর্জন করতে পারিনি। তবে স্রেফ বিশ্বকাপে ব্যর্থতার ব্যাপার এটি নয়। পরিকল্পনা নেওয়ার জন্য তো দুই বছর ছিল। তারা (নির্বাচকরা) জানতেন যে, কোন অবস্থানে না থাকলে আমরা সেখানে খেলতে পারবো না।’-যোগ করেন এই অলরাউন্ডার। ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবির পর শ্রীলঙ্কান বোর্ডের পাশাপাশি নির্বাচক কমিটিতে বড় রদবদল হয়। উপুল থারাঙ্গার নেতৃত্বে নতুন নির্বাচক প্যানেল দায়িত্ব নেয়। এরপরই টি-টোয়েন্টি দলে ডাক পান ম্যাথিউস। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচ দিয়ে রোববার শ্রীলঙ্কার জার্সিতে এই সংস্করণে ফেরেন তিনি প্রায় তিন বছর পর।

লম্বা সময় দলের বাইরে থাকলেও নিজের প্রতি বিশ্বাস হারাননি ম্যাথিউস। তিনি আরও বলেন, ‘একটা ব্যাপার হলো, আমি সবসময় বিশ্বাস করেছি যে, যদি মন দিয়ে অনুশীলন করি ও খেলে যাই, তাহলে পারফর্ম করার মতো অবস্থা নিজের জন্য তৈরি করা যায়। গত দুই বছরেও চেষ্টা করে গেছি আমি। আমার মনে হয়, আর কিছুদিন অন্তত খেলতেই পারি।’

ফেরার ম্যাচে শুরুতে একটু অস্বস্তিতে থাকলেও পরে নিজের চেনা রূপে ফেরেন। ৩৮ বলে ৪৬ রানের ইনিংস উপহার দেন তিনি। শেষ ওভারের প্রথম দুই বলে তার দুটি বাউন্ডারিতেই ম্যাচের সমীকরণ শ্রীলঙ্কার নাগালে আসে। এক বল পর তিনি আউট হয়ে গেলেও শেষ বলে জিতে সিরিজে এগিয়ে যায় শ্রীলঙ্কা।

 

আরও পড়ুন: বাবর, ফখরের লড়াইয়ের পরও পাকিস্তানের হার

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net