বুধবার, মে ২২, ২০২৪

যুক্তরাষ্ট্রের মেমফিসে বন্দুকধারীর হামলায় ২ জন নিহত

by ঢাকাবার্তা ডেস্ক
USA Memphis Police on mass shooting

বিদেশ ডেস্ক।।

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরে একটি ব্লক পার্টিতে বন্দুকধারীর হামলায় দুইজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ছয়জন। শনিবার (২০ এপ্রিল) হামলার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মেমফিস পুলিশ। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর জানিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া বিবৃতিতে মেমফিস পুলিশ আরও জানিয়েছে, তদন্তে আমরা জানতে পেরেছি, হামলায় আটজন হতাহত হয়েছেন। তাদের মধ্যে দুজন ঘটনাস্থলে মারা গেছেন। আহত ছয়জনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। একজন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

এর আগে ওই ঘটনায় ১৬ জন গুলিবিদ্ধ হয়েছে বলে দাবি করেছিল পুলিশ।  অনুমতি ছাড়াই এ ব্লক পার্টি আয়োজন করা হয়েছিল।  ২০০ থেকে ৩০০ মানুষ সেখানে যোগ দিয়েছিল। ব্লক পার্টি হলো কোনো একটি এলাকার বাসিন্দাদের মধ্যে সৌহার্দ্য বাড়াতে তাঁদের নিয়ে আয়োজিত অনুষ্ঠান। এ ধরনের অনুষ্ঠান সড়ক, খোলা স্থান কিংবা জনসমাগমের জায়গায় আয়োজন করা হয়ে থাকে।
মেমফিস পুলিশের অন্তর্বর্তীকালীন প্রধান সেরেলিন ডাভিস জানিয়েছেন, হামলায় অন্তত দুজন অংশ নিয়েছিল। ওই দুই সন্দেহভাজনকে খোঁজা হচ্ছে।   ঘটনা বা সন্দেহভাজনদের সম্পর্কে বিস্তারিত আর কিছু জানাতে পারেনি পুলিশ।

 

আরও পড়ুন: সুইজারল্যান্ডে ইউক্রেন সম্মেলনকে কটাক্ষ পুতিনের

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net