বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

রমজানে কোনও জিনিসের অভাব হবে না, আশ্বাস প্রধানমন্ত্রীর

গত ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ নিয়ে এই সংবাদ সম্মেলন করেন সরকারপ্রধান। এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, রমজানে কোনও জিনিসের অভাব হবে না। ইতোমধ্যে সব ব্যবস্থা করা আছে। এটা নিয়ে অনেকে কথা বলবে। কিন্তু কোনও অসুবিধা হবে না।

by ঢাকাবার্তা ডেস্ক
রমজানে কোনও জিনিসের অভাব হবে না, আশ্বাস প্রধানমন্ত্রীর

রাজনীতি ডেস্ক।।

রমজান মাসে নিত্য প্রয়োজনীয় কোনও পণ্যের অভাব হবে না বলে আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন। গত ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি জার্মানির মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশগ্রহণ নিয়ে এই সংবাদ সম্মেলন করেন সরকারপ্রধান। এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, রমজানে কোনও জিনিসের অভাব হবে না। ইতোমধ্যে সব ব্যবস্থা করা আছে। এটা নিয়ে অনেকে কথা বলবে। কিন্তু কোনও অসুবিধা হবে না।

তিনি বলেন, রমজান তো কৃচ্ছ্রতাসাধনের জন্য। রমজানে মানুষ কম খায়। কিন্তু আমাদের সাইকোলজি হচ্ছে রমজান আসলে যেন খাওয়া-দাওয়ার চাহিদাটা বেড়ে যায়। রমজানে যে জিনিসগুলি বেশি দরকার যেমন ছোলা, খেজুর, চিনি- এগুলি পর্য়াপ্ত পরিমাণেনে আনার ব্যবস্থা আছে। কাজেই এটা নিয়ে কোনও সমস্যা হবে না। এ ব্যবস্থা আমি করে রেখেছি অনেক আগে থেকেই।

সামনে রোজা আসছে, দুই কোটি মানুষের নগরীতে যানজট একটা বড় সমস্যা। এর প্রধান সমস্যা অনিয়ন্ত্রিত গাড়ি চলাচল। ট্রাফিক আইন মানা হলে তা সম্ভব। এ বিষয়ে প্রধানমন্ত্রী কোনও ব্যবস্থা নেবেন কিনা তা জানতে চান সাংবাদিক।

জবাবে শেখ হাসিনা বলেন, মেট্রোরেল ও এক্সপ্রেসওয়ে হওয়াতে যানজট অনেকটা সহনশীল হয়ে গেছে। তবে কিছু কিছু এলাকায় আছে। এক্সপ্রেসওয়েটা এখন মাঝামাঝি জায়গায় ফার্মগেট পর্যন্ত করা হয়েছে। পুরোটা হয়ে গেলে সুযোগটা সবাই পাবে। তাছাড়া আরও পাঁচটা (রুট) মেট্রোরেল সারা ঢাকা জুড়ে হবে। সেইভাবে আমরা ব্যবস্থা নিচ্ছি।

 

আরও পড়ুন: মাতৃভাষায় কথা বলার অধিকারের পেছনে আছে বঙ্গবন্ধুর অবদান: শেখ হাসিনা

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net