বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

রমজান উপলক্ষ্যে আরব আমিরাতে দাম কমলো ১০ হাজার পণ্যের

গত ২২ ফেব্রুয়ারি থেকেই পণ্যের এই মূল্যছাড় শুরু হয়েছে। বুধবার এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে আমিরাত-ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

by ঢাকাবার্তা ডেস্ক
পিলখানা হত্যাকাণ্ডের বিচার দ্রুত শেষ হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশ ডেস্ক।।

সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) পবিত্র রমজান মাস উপলক্ষ্যে প্রায় ১০ হাজার পণ্যের দাম কমানোর ঘোষণা দিয়েছে শারজাহ কো-অপারেটিভ সোসাইটি। গত ২২ ফেব্রুয়ারি থেকেই পণ্যের এই মূল্যছাড় শুরু হয়েছে। বুধবার এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে আমিরাত-ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, শারজাহ কো-অপারেটিভ সোসাইটি গত বুধবার ঘোষণা করেছে- তারা ২০২৪ সালের পবিত্র রমজান মাসের জন্য ৩ কোটি ৫০ লাখ দিরহাম বরাদ্দ করেছে এবং প্রায় ১০ হাজার আইটেমের দাম কমিয়েছে। শারজাহ কো-অপারেটিভ সোসাইটি বলছে, দাম কমানো এসব পন্যগুলোর প্রায় ৮০ শতাংশই অত্যাবশ্যকীয় খাদ্য পণ্য এবং সমগ্র আমিরাতজুড়ে অবস্থিত তাদের ৬৭ টি শাখায় এগুলো পাওয়া যাবে। রান্নার তেল, ময়দা এবং চালের মতো প্রধান মুদি পণ্যের দাম ৭৫ শতাংশ পর্যন্ত হ্রাস পাবে।

এছাড়াও প্রাথমিকভাবে ওই ১০ হাজার পণ্যের বাইরে থাকা আইটেমগুলোতে প্রতি সপ্তাহে অতিরিক্ত আরও মূল্যছাড় পাওয়া যাবে। এর পাশাপাশি এই ক্যাম্পেইনের অধীনে ৩০০ দিরহাম বা তার বেশি খরচ করা ক্রেতাদের জন্য বড় বড় পুরস্কার পাওয়ার সুযোগও রয়েছে। যার মধ্যে প্রতি সপ্তাহে দুটি সুজুকি ডিজায়ার গাড়ি, ৩০টি আসবাবপত্র উপহার কার্ড যার মূল্য ৫ হাজার দিরহাম এবং এক হাজার দিরহাম মূল্যের ৩২টি শপিং গিফট কার্ড।

এছাড়া যারা খাবার দান করতে ইচ্ছুক তাদের কেনার জন্য ৯৯ দিরহাম থেকে ৩৯৯ দিরহাম মূল্যের তিন ধরনের খাবারের ঝুড়িও রাখা হবে। শারজাহ চ্যারিটির সহযোগিতায় দান করা এসব খাবার বিতরণ করা হবে বলেও জানানো হয়েছে।

 

আরও পড়ুন: খাবারের অভাবে গাজায় দুই মাসের শিশুর মৃত্যু

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net