শুক্রবার, মে ২৪, ২০২৪

‘রাজকুমার’ দেখে চোখে পানি ‘ধরে রাখতে পারেননি সেন্সর বোর্ডের সদস্যরা’

প্রযোজক আদনান বলেন, "কি সিনেমা বানিয়েছ! এমন সিনেমা বাংলাদেশে আগে দেখা যায়নি। সবাই প্রশংসা করেছে।"

by ঢাকাবার্তা ডেস্ক
Rajkuma cinema-Shakib Khan

বিনোদন ডেস্ক।।

প্রেক্ষাগৃহে মুক্তির জন্য বাংলাদেশ চলচ্চিত্র সেন্সরবোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে ঢাকাই সিনেমার সুপাস্টার শাকিব খানের ঈদের সিনেমা ‘রাজকুমার’। সিনেমাটি মুক্তি পাচ্ছে আসন্ন রোজার ঈদে। ছাড়পত্র পাওয়ার খবর দিয়ে গ্লিটজকে ‘রাজকুমার’র প্রযোজনা সংস্থা ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার ও প্রযোজক আরশাদ আদনান বলেছেন, সিনেমাটি দেখে সেন্সর বোর্ডের সদস্যরা আপ্লুত হয়ে পড়েন।

তিনি বলেন, ” বৃহস্পতিবার ‘রাজকুমার’ সিনেমার সেন্সর ছাড়পত্র পেলাম। সেন্সর বোর্ড থেকে সিনেমা দেখে অনেক প্রশংসা করেছে। একজন সদস্য আমাকে কল দিয়ে বলেছেন, ‘সিনেমা দেখে চোখের পানি ধরে রাখতে পারলাম না। কি সিনেমা বানিয়েছ! এমন সিনেমা বাংলাদেশে আগে দেখা যায়নি।’ সবাই প্রশংসা করেছে।”

ঈদে কতগুলো হলে সিনেমাটি চলবে, সেই প্রশ্নে আদনান বলেন, “সমস্ত বড় বড় হলগুলো আমরা আগেই বুকিং করে ফেলেছি৷ আমাদের বড় সিনেমা, ভালো দামে বুকিং করব এটাই স্বাভাবিক। অনেক দাম, চড়া দাম– কথা কিন্তু তেমন নয়। আমরা ভালো দামে সিনেমাটি মুক্তি দিতে পারছি। এরকম দামে বাংলাদেশের কোনো সিনেমা এর আগে বুকিং হয়নি। ”

এই প্রযোজক বলেন, “হল সংখ্যা চিন্তা করলে বেছে বেছে ভালো হলগুলোতে সিনেমা দিচ্ছি। যেসব হলের পরিবেশ ভালো না, দর্শক আরাম করে শান্তিমত সিনেমা দেখতে পারবে না, স্ক্রিন ভালো না, ভেতরের পরিবেশ ভালো না, সাউন্ড সিস্টেম ভালো না, সেসব হল আমরা ইচ্ছাকৃতভাবে ইগনোর করে যাচ্ছি।”

হলের পরিবেশ ও ব্যবস্থাপনা ঠিক করার লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে জানিয়ে আদনান বলেন, “আমরা হল মালিকদের সরাসরি বলছি হলের পরিবেশ ভালো না, আমি সিনেমা দেব না। দর্শক আরাম করে সিনেমা দেখতে না পারলে সিনেমা আমি দেব না। স্ক্রিন ভালো না, তাই  সিনেমা ভালো করে দেখা যায় না। এতো টাকা দিয়ে সিনেমা বানিয়েছি, এতো কারিগরি কাজ করেছি, দক্ষতা দেখেয়েছি, সেখানে স্ক্রিন ভালো না থাকলে দর্শক সেই আউটপুট বুঝতে পারবে না।

‘রাজকুমার’ সিনেমায় নায়িকা কোর্টনি কফি এসেছেন যুক্তরাষ্ট্র থেকে। কিছুদিন আগে প্রকাশ্যে আসে সিনেমার টাইটেল সং। টাইটেল গান ‘ও প্রিয়তমা’তে কণ্ঠ দিয়েছেন কণ্ঠশিল্পী বালাম ও কোনাল। কয়েক দিন বিরতি দিয়ে আসে দ্বিতীয় গানটিও। ‘বরবাদ’ শিরোনামের ওই গানটির কথা ও সুর করেছেন প্রিন্স মাহমুদ। ‘বরবাদ’ গেয়েছেন নতুন শিল্পী আলিফ।

প্রিন্স মাহমুদ গ্লিটজকে বলেন, “একটি মানুষ যখন আরেকটি মানুষের প্রেমে পড়ে, সেসময়ের অনুভূতি নিয়েই এ গানটি তৈরি করেছি। নব্বই দশক এবং বর্তমান সময়ের মেলবন্ধন আছে। গানটি সবার ভালো লাগবে বলেই আমি আশাবাদী।”

শাকিবের ভাষ্য, ‘আন্তর্জাতিক মানের’ সিনেমা হতে চলেছে ‘রাজকুমার’। ভালো বাজেটের ‘রাজকুমার’ কেবল বাংলাদেশ নয়, যুক্তরাষ্ট্র, লন্ডন, মধ্যপ্রাচ্য, কানাডা, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে রাজকুমার মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন নির্মাতা হিমেল আশরাফ। দেশের পাবনা, ঢাকা, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, সাজেক এবং যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ঘুরে সেই শুটিং শেষ হয়েছে গত মাসে।

 

আরও পড়ুন: ফারুক আহমেদ ২৫ শে মার্চ ভয়াল রাতে কোথায় ছিলেন?

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net