মঙ্গলবার, জুন ২৫, ২০২৪

রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশের ধরপাকড়

রবিবার ধানমন্ডি, গুলশান, মিরপুর, উত্তরাসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার

by ঢাকাবার্তা ডেস্ক
রাজধানীজুড়ে রেস্তোরাঁয় পুলিশের ধরপাকড়

রাজধানী ডেস্ক।।

অগ্নিনিরাপত্তা নিশ্চিতে রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে পুলিশ। এসময় একাধিক অপরাধে ২৮ জনকে আটক করা হয়েছে। রবিবার (৩ মার্চ) ধানমন্ডি, গুলশান, মিরপুর, উত্তরাসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) ড. খন্দকার মহিদ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

খন্দকার মহিদ উদ্দিন রাত ১০টার দিকে ঢাকাবার্তাকে বলেন, পুলিশ রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে। অনিয়ম ও অব্যবস্থাপনা দেখা গেলেই আমরা সতর্ক করছি। কিছু জায়গায় আইনগত পদক্ষেপ নিচ্ছি। এখন পর্যন্ত রাজধানীজুড়ে ২৮ জনকে আটক করা হয়েছে। কেবল ধানমন্ডিতেই ১৫টি রেস্তোরাঁয় অনিয়ম ও অব্যবস্থপনার অভিযোগে ১৯ জনকে আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রীন কোজি কটেজে ভয়াবহ আগুনের ঘটনায় প্রাণ হারান ৪৬ জন। তাদের মধ্যে ৪৪ জনের মরদেহ হস্তান্তর করা হয়। আহত ১৩ জনের মধ্যে ৬ জনকে ছাড়পত্র দেন চিকিৎসকরা। বাকিদের চিকিৎসায় গঠন করা হয়েছে ১৭ সদস্যের মেডিকেল বোর্ড।

আগুনের ঘটনায় পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে। এ ঘটনায় শনিবার (২ মার্চ) সন্ধ্যায় কাচ্চি ভাইয়ের ম্যানেজার ও চায়ের চুমুক রেস্তোরাঁর মালিকসহ চারজনের দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে নেওয়া চারজন হলেন- কাচ্চি ভাই রেস্তোরাঁর ব্যবস্থাপক জিসান, চায়ের চুমুক রেস্তোরাঁর মালিক আনোয়ারুল হক, শাকিল আহমেদ রিমন ও গ্রীন কোজি কটেজের ব্যবস্থাপক হামিদুল হক বিপুল।

 

আরও পড়ুন: এবার গাউসুল আজম মার্কেটে আগুন

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net