শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

রাবিতে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ঢাবির খেলোয়াড়দের ওপর হামলা, আহত ৪

এ ঘটনা তদন্তের ৩ সদস্যের কমিটি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন

by ঢাকাবার্তা ডেস্ক
রাবিতে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ঢাবির খেলোয়াড়দের ওপর হামলা, আহত ৪

বিদ্যাপীঠ ডেস্ক।।

আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারজন খেলোয়াড়েরা আহত হয়েছেন। আজ সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল স্টেডিয়ামে আন্তঃবিশ্ববিদ্যালয় টি-টোয়েন্টির ফাইনাল ম্যাচ চলাকালে মাঠে ঢুকে পড়েন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোচ শাহাদাত হোসেন জানান, আহত খেলোয়াড়রা হলেন—ইমন, তুর্য, সিফাত ও রোকন।

হামলাকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দলকে সমর্থন করছিল জানিয়ে তিনি বলেন, ‘আহতরা একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।’ প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ১২টায় ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ম্যাচ শুরু হয়। সে সময় গ্যালারিতে বসে থাকা সমর্থকরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়দের উদ্দেশে গালি-গালাজ করতে থাকেন।

ম্যাচে ঢাকা ২০ ওভারে ১৪৯ রান করে রাজশাহীকে ১৫০ রানের লক্ষ্য নির্ধারণ করে দেয়। ১২ ওভার চলাকালে ঢাকা একটি এলবিডব্লিউ দাবি করলে রাজশাহীর সমর্থকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। ১৯তম ওভারে যখন রাজশাহীর ১০ বলে ২০ রান দরকার, সেই সময় রাজশাহীর উইকেট শেষ হয় ক্যাচ আউটে। তখন রাজশাহীর শত শত সমর্থক মাঠে ঢুকে পড়ে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন খেলোয়াড়কে মারধর করে, জানান তারা। প্রত্যক্ষদর্শীরা আরও জানান, পরে আহত চারজনকে বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বুলেন্সে স্টেডিয়াম থেকে সরিয়ে নেওয়া হয়।

 

এ ব্যাপারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মোহাম্মদ আলীকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হামলায় তাদের ছয় খেলোয়াড় আহত হয়েছেন। বিজ্ঞপ্তিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং হামলার নিন্দা জানানো হয়।

এতে আরও বলা হয়, এ ধরনের হামলা অনাকাঙ্ক্ষিত। রাজশাহী বিশ্ববিদ্যালয় অতীতেও শান্তিপূর্ণভাবে এ ধরনের খেলার আয়োজনে ব্যর্থতার পরিচয় দিয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বলেন, ‘অনাকাঙ্ক্ষিত এই ঘটনার জন্য আমরা ঢাবি টিমের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছি।’ তবে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের খেলোয়াড়ের আহত হওয়ার তথ্য তাদের কাছে নেই বলে জানান প্রদীপ।

তিনি বলেন, ‘ম্যাচ চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন খেলোয়ার ইনজুরিতে পড়েন। মারধরে কোনো খেলোয়াড়কে হাসপাতালে ভর্তির কথা আমরা শুনিনি।’ আলো স্বল্পতার কারণে সন্ধ্যায় ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়কে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

 

আরও পড়ুন: ষষ্ঠ থেকে নবম শ্রেণীর বইয়ে হবে সংশোধন, থেকে যাবে ‘শরীফার গল্প’

You may also like

প্রকাশক : জিয়াউল হায়দার তুহিন

সম্পাদক : হামীম কেফায়েত

গ্রেটার ঢাকা পাবলিকেশন
নিউমার্কেট সিটি কমপ্লেক্স
৪৪/১, রহিম স্কয়ার, নিউমার্কেট, ঢাকা ১২০৫

যোগাযোগ : +8801712813999

ইমেইল : news@dhakabarta.net